• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

বরগুনায় আশ্রয় কেন্দ্রে ছুটছে আতঙ্কিত মানুষ

অনলাইন ডেস্ক
  ০৯ নভেম্বর ২০১৯, ১৬:০০
বরগুনায় আশ্রয় কেন্দ্রে ছুটছে আতঙ্কিত মানুষ
বরগুনায় আশ্রয় কেন্দ্রে ছুটছে আতঙ্কিত মানুষ

ঘূর্ণিঝড় ‘বুলবুল’র প্রভাবে উপকূলীয় জেলা বরগুনায় ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদপ্তর। শুক্রবার মধ্যরাত থেকে বরগুনায় থেমে থেমে ভারি বর্ষণ শুরু হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে বুলবুল মোকাবেলায় সার্বিক প্রস্তুতি নেয়া হয়েছে।

জেলা প্রশাসনের পক্ষ থেকে আজ দুপুর ১২টার পর থেকে আশ্রয় কেন্দ্রগুলোতে আশ্রয় নিতে বলা হলেও ১০ নম্বর মহাবিপদ সংকেতের খবর পাওয়ার পর থেকেই মূলত বেলা এগারটা থেকে ঝুঁকিপূর্ণ এলাকার বাসিন্দারা আশ্রয় কেন্দ্রে আশ্রয় নিতে শুরু করেছে। ইতোমধ্যেই বেশ কিছু মানুষ আশ্রয় কেন্দ্রে আশ্রয় নিয়েছে।

বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিসুর রহমান আশ্রয় কেন্দ্র পরিদর্শন করে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন।

বরগুনা জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ জানান, মানুষের আশ্রয়ের জন্য ৩৪১টি সাইক্লোন শেল্টারসহ মোট ৫০৯টি ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। যাতে ৫ লক্ষাধিক মানুষ আশ্রয় নিতে পারবে। এছাড়াও পর্যাপ্ত খাবার মজুদ রাখা হয়েছে। প্রাথমিক চিকিৎসার জন্য ৪২টি মেডিকেল টিম প্রস্তুত রয়েছে। সিপিবির ৬ হাজার ৩৩০জন স্বেচ্ছাসেবক মাঠে কাজ করছেন।

এদিকে জেলার আভ্যন্তরীণ ও দূরপাল্লার সব ধরণের নৌ যোগাযোগ বন্ধ রয়েছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh