logo
  • ঢাকা শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত ২৬৩৫ জন, মৃত্যু ৩৫ জন, সুস্থ ৫২১ জন: স্বাস্থ্য অধিদপ্তর

বুলবুলের প্রভাবে সুন্দরবন উপকূলে বইছে ঝড়ো হাওয়া

মোংলা প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ০৯ নভেম্বর ২০১৯, ০৯:৫৯
ঘূর্ণিঝড় মোংলা বুলবুল
ফাইল ছবি
বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘বুলবুলের প্রভাবে মোংলা ও সুন্দরবন উপকূলে বৃষ্টি ও ঝড়ো হাওয়া বইছে। আবহাওয়া অধিদপ্তর কর্তৃক সংকেত বাড়ার সঙ্গে সঙ্গে মোংলা বন্দরে বিশেষ রেড এলার্ট জারি করা হয়েছে।

বন্দরে বহিঃনোঙ্গরে পণ্য খালাসের জন্য অপেক্ষমাণ ১৪টি বাণিজ্যিক জাহাজের পণ্য খালাস বন্ধ রাখা হয়েছে। বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার ফকর উদ্দিন জানান, সবকটি বাণিজ্যিক জাহাজ ও লাইটার জাহাজকে নিরাপদে আশ্রয় নিতে বলা হয়েছে। বন্দরের সকল কর্মকর্তাদের ছুটি বাতিল করা হয়েছে। বন্দরের কনট্রোল রুম থেকে সার্বক্ষণিক মনিটরিং করা হচ্ছে সকল কার্যক্রমের ওপর।

 এদিকে সাগর প্রচণ্ড উত্তাল রয়েছে।সুন্দরবনের দুবলার চরে শুটকি প্রক্রিয়াকরণের জন্য সাগরে মৎস্য আহরণে থাকা উপকূলের ১৫ হাজার জেলে আশ্রয় নিয়েছে সুন্দরবনের দুবলারচরে ও আলোর কোলে। ওই চরে থাকা  সাইক্লোন সেল্টারগুলোতে আশ্রয় নিয়েছে কিছু জেলে। দুবলা ফিশারম্যান গ্রুফের সাধারণ সম্পাদক কামাল উদ্দিন মুঠোফোনে দুবলারচর থেকে জানান, খুব আতঙ্কিত  হয়ে পড়েছে জেলেরা।

সাইক্লোন সেল্টারগুলোতে মাত্র অল্প কিছু জেলে  আশ্রয় নিতে পেরেছে। সাগরে পানি বাড়লে মহাবিপদে পড়তে পারে জেলেরা। অন্যদিকে জেলেদের স্বজনরা রয়েছে নানা দুশ্চিন্তায়। অন্যদিকে বন বিভাগের ৮৪টি ক্যাম্পে দায়িত্বে থাকা সকলকে নিরাপদে অবস্থান নিতে নির্দেশ দেওয়া হয়েছে। মোংলা উপজেলা পরিষদের পক্ষ থেকে সার্বক্ষণিক মনিটরিং করা হচ্ছে। ৮৪টি সাইক্লোন সেল্টার খুলে দেওয়া হয়েছে। বিভিন্ন স্থানে মাইকিং করা হচ্ছে সকলকে সাইক্লোন সেল্টারে আশ্রয় নেয়ার জন্য।

জেবি

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৬৩০২৬ ১৩৩২৫ ৮৪৬
বিশ্ব ৬৮৪৪৮৩৮ ৩৩৪৮৯৯৮ ৩৯৮১৪৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়