• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মাইকিং: সাপাহারে হেলমেট ছাড়া মোটরসাইকেল চালানো নিষেধ

নওগাঁ প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০৭ নভেম্বর ২০১৯, ১৪:১৮
হেলমেট মোটরসাইকেল সাপাহার
হেলমেটবিহীন মোটরসাইকেল চালানো সম্পূর্ণ নিষিদ্ধ ঘোষণা করে সাপাহারে মাইকিং

নওগাঁর সাপাহার উপজেলায় হেলমেটবিহীন মোটরসাইকেল চালানো সম্পূর্ণভাবে নিষিদ্ধ ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

সারা দেশের মতো নতুন ট্রাফিক আইন মেনে চলতে এ উপজেলায় জনসচেতনা বৃদ্ধির জন্য দুই দিনব্যাপী উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকাসহ উপজেলার ছয়টি ইউনিয়নে মাইকিং করে এই নতুন ট্রাফিক আইন সম্পর্কে জনসচেতনতা বাড়াতে এবং কবে থেকে কার্যকর হবে এই মর্মে মাইকিং করা হয়েছে।

এই ট্রাফিক আইন সম্পর্কে উপজেলা নির্বাহী অফিসার কল্যাণ চৌধুরী এবং সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই সামাজিক যোগাযোগ মাধ্যমে এই আইন সম্পর্কে উপজেলাবাসীকে অবহিত করেছেন। এতে বলা হয়েছে হেলমেট ছাড়া মোটরসাইকেল চালানো সড়ক দুর্ঘটনায় মৃত্যুর অন্যতম প্রধান কারণ। এ কারণে সাপাহার উপজেলায় হেলমেটবিহীন মোটরসাইকেল চালানো সম্পূর্ণভাবে নিষিদ্ধ ঘোষণা করা হলো। হেলমেট ছাড়া মোটরসাইকেল চালানো সড়ক দুর্ঘটনায় মৃত্যুর অন্যতম প্রধান কারণ। এ কারণে সাপাহার উপজেলায় হেলমেটবিহীন মোটরসাইকেল চালানো সম্পূর্ণভাবে নিষিদ্ধ ঘোষণা করা হলো। এছাড়াও মোটরসাইকেলে উঠলেই হেলমেট পরতে হবে। তা যতো কম দূরত্বই গমন করেন না কেন, সহযাত্রী নারী বা পুরুষ যেই হোক না কেন চালকের পাশাপাশি তাকেও হেলমেট পরতে হবে।

নতুন ট্রাফিক আইন নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে আগামী ১০ নভেম্বরের পর থেকে আইনগতভাবে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও উল্লেখ করা হয়। এছাড়াও এই নতুন ট্রাফিক আইনে যা যা আইন পাশ হয়েছে সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও ইউএনও কল্যাণ চৌধুরী জানান।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আরটিভিতে আজ যা দেখবেন
রাত ৮টার পর মার্কেট-দোকান বন্ধে মাইকিং, না মানলে ব্যবস্থা
দায়িত্বরত অবস্থায় ট্রাফিক ইন্সপেক্টরের মৃত্যু
আরটিভিতে আজ যা দেখবেন
X
Fresh