• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

পাসপোর্ট করতে এসে শরীয়তপুরে রোহিঙ্গা নারী আটক

শরীয়তপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০৬ নভেম্বর ২০১৯, ১৮:৩৪
পাসপোর্ট করতে এসে শরীয়তপুরে রোহিঙ্গা নারী আটক
পাসপোর্ট করতে এসে শরীয়তপুরে রোহিঙ্গা নারী আটক

শরীয়তপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসে থেকে পাসপোর্ট করতে আসা এক রোহিঙ্গা নারী আটক হয়েছে।

আজ বুধবার (৬ নভেম্বর) দুপুরের দিকে পাসপোর্ট ফরম জমা দেয়ার সময় জমা কাউন্টার থেকে তাকে আটক করা হয়।

আটককৃত নারীর ছদ্মনাম শাহিদা আক্তার। শাহিদা মিয়ানমারে সুখতারা নামে পরিচিত। তিনি জাজিরা উপজেলার পালেরচর (মহন ফকিরের কান্দি) গ্রামের বাবুল ফকিরের স্ত্রী পরিচয়ে পাসপোর্ট করতে আসেন।

গোয়েন্দা সংস্থা ডিজিএফআই ও এনএসআই আটককৃত নারীকে জিজ্ঞাসাবাদ শেষে পাসপোর্ট কর্তৃপক্ষ পালং মডেল থানায় সোপর্দ করেছেন।

শরীয়তপুর আঞ্চলিক পাসপোর্ট অফিস সূত্র জানায়, ৬ নভেম্বর বুধবার বেলা ১১টার দিকে বাবুল ফকির ও তার স্ত্রী পরিচয়ে শাহিদা আক্তার দুটি পাসপোর্টের পরিপূর্ণ ফরম নিয়ে ফরম জমা কাউন্টারের সামনে লাইনে দাঁড়ায়। প্রথমে শাহিদার স্বামী পরিচয়ে বাবুল ফকির ফরম জমা করে। পরবর্তীতে শাহিদা ফরম জমা দেয়। ফরম জমা কাউন্টারে দায়িত্বে থাকা সহকারী হিসাব রক্ষক সালে আহমেদ শাহিদার জবানবন্দি গ্রহণকালে স্বামী ও গ্রামের নাম ছাড়া বাংলায় অন্যকিছু বলতে পারে নাই। পরে শাহিদাকে আটক করা হয়। তবে এসময় শাহিদার স্বামী বাবুল ফকির পালিয়ে যায়।

শাহিদার কাছ থেকে জানা যায়, তিনি শরীয়তপুরের জাজিরা উপজেলার পালের চর ইউনিয়ন পরিষদ থেকে জন্ম সনদ ও পরিচয়পত্র নিয়েছেন। পালের চর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মতিউর রহমান নিবন্ধক হিসেবে শাহিদার জন্ম সনদ ও পরিচয়পত্রের নিচে নিবন্ধকের নাম সিল মোহরসহ স্বাক্ষর করেছেন। পাসপোর্ট ফরম ও প্রয়োজনীয় কাগজপত্র সত্যায়ন করেছেন পূর্বনাওডোবা আইডিয়াল কিন্ডার গার্টেন অ্যান্ড হাইস্কুলের প্রধান শিক্ষক ফাহাদ হোসেন সৌম্য।

আটককৃত রোহিঙ্গা নারী জানায়, বাবুল ফকিরের সঙ্গে তার চট্টগ্রামে দেখা হয়। তিনি ওই নারীকে মালয়েশিয়া পাঠানোর কথা বলে শরীয়তপুর নিয়ে আসে। সকল কাগজপত্র বাবুল ফকির প্রস্তুত করে এবং তার স্ত্রী পরিচয়ে তাকে পাসপোর্ট করার জন্য পাসপোর্ট অফিসে নিয়ে আসে।

এ বিষয়ে শরীয়তপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-পরিচালক শেখ মাহাবুর রহমান বলেন, এক নারী পাসপোর্ট করার জন্য অফিসে এসে ফরম জমা করে। তার আচরণ ও গতিবিধি সন্দেহজনক ছিল। সে শিখানো কয়েকটি বাংলা ভাষা ছাড়া আর কিছুই বলতে পারেনি। পরে তাকে আটক করা হয়।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভাসানচরে রোহিঙ্গা নাগরিককে গলা কেটে হত্যা
৫ মাসের শিশু চুরির ৫ দিন পর উদ্ধার, ২ রোহিঙ্গা গ্রেপ্তার
জাতিসংঘে ফের রোহিঙ্গা সংকট উত্থাপন বাংলাদেশের
ভাসানচরের রোহিঙ্গাদের মাঝে পুলিশের ইফতার বিতরণ
X
Fresh