• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

জয়পুরহাটে রাতে পরীক্ষা দিলো ৯৭ জন জেএসসি পরীক্ষার্থী

জয়পুরহাট প্রতিনিধি

  ০৩ নভেম্বর ২০১৯, ১৩:৪৪
জয়পুরহাটে রাতে পরীক্ষা দিলো ৯৭ জন জেএসসি পরীক্ষার্থী
জয়পুরহাটে রাতে পরীক্ষা দিলো ৯৭ জন জেএসসি পরীক্ষার্থী

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার তিনটি স্কুলের খৃস্টধর্মের ‘সেভেন ডে অ্যাডভান্টিস্ট’ সম্প্রদায়ের অনুসারীদের ৯৭ জন শিক্ষার্থীর জেএসসি পরীক্ষা রাতে অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২ নভেম্বর) সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত ‘বাংলা’ বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ৪২ জন ছাত্র ও ৫৫ জন ছাত্রী পরীক্ষায় অংশগ্রহণ করে।

এসব পরীক্ষার্থীদের সকাল ১০টা থেকে কেন্দ্র সচিব ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের তত্ত্বাবধানে উপজেলা পরিষদের দুটি কক্ষে কঠোর নিরাপত্তায় রেখে সন্ধ্যা থেকে পরীক্ষা শুরু করে।

পাঁচবিবি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, পাঁচবিবি উপজেলার এলাকায় বেশ কিছু খৃষ্টীয় মিশন স্কুল রয়েছে। এসব শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে- সেভেন ডে অ্যাডভান্টিস্ট মারানাথা সেমিনারী স্কুলের ৭৬ জন, জীবনপুর হাই স্কুলের ২ জন এবং বাংলা হোপ স্কুলের ১৯ জন। মোট ৯৭ জন পরীক্ষার্থী এই ধরণের স্কুলের শিক্ষার্থী।

পাঁচবিবি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার টিএম আব্দুল হামিদ জানান, খৃস্টধর্মের ‘সেভেন ডে অ্যাডভান্টিস্ট’ সম্প্রদায়ের অনুসারীদের ধর্মীয় রীতিমতে শনিবার দিনের বেলায় লেখা নিষিদ্ধ, এই নিয়ে তারা আমাদের কাছে আবেদন করলে বিশেষ ব্যবস্থাপনায় ৯৭ জন জেএসসি পরীক্ষার্থীর বাংলা পরীক্ষা রাতে নেয়া হয়েছে। একইভাবে ৯ নভেম্বর শনিবার ‘গণিত’ বিষয়ের পরীক্ষা নেয়া হবে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পিইসি-জেএসসি পরীক্ষা ফেরার খবরে যা জানাল শিক্ষা বোর্ড
‘পিএসসি-জেএসসি পরীক্ষা পুনরায় নেওয়ার কথা গুজব’
X
Fresh