• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

সিগন্যালম্যান শ্বশুরবাড়ি, ট্রেন ছিল থেমে

আরটিভি অনলাইন ডেস্ক

  ০১ নভেম্বর ২০১৯, ১৪:৫৭
ট্রেন সিগন্যাল লোকোমোটিভ
সিগন্যালে আটকে থাকা ডেমু ট্রেন

চট্টগ্রাম-নাজিরহাট কমিউটার ডেমু-৪ ট্রেনটি স্টেশনে থামার পাঁচ মিনিট বিরতির পর লোকোমোটিভ মাস্টার ট্রেন ছাড়ার মুহূর্তে গার্ডের সিগন্যাল পাচ্ছিলেন না। তাই ‘লাইন ক্লিয়ার’ পাওয়ার পরও গার্ডের সিগন্যাল না পাওয়ায় মাস্টার ট্রেন ছাড়তে পারেননি। ফলে প্রায় এক ঘণ্টা দুর্ভোগ পোহাতে হয় যাত্রীদের।

পরে খোঁজ নিয়ে জানা যায়, তিনি পাঁচ কিলোমিটার দূরে শ্বশুরবাড়ি গিয়েছিলেন।

গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম-নাজিরহাট কমিউটার ডেমু-৪ মো. জুনায়েদ নামে ট্রেনটির গার্ড এমন কাণ্ড ঘটিয়েছেন। এ ঘটনায় ওই গার্ডকে প্রত্যাহার করে নেওয়া হয়েছে বলে জানিয়েছে রেলওয়ে পূর্বাঞ্চল কর্তৃপক্ষ।

---------------------------------------------------------------
আরো পড়ুন: কুড়িগ্রামে বিরল প্রজাতির বনরুই উদ্ধার
---------------------------------------------------------------

জানা গেছে, ট্রেনটি হাটহাজারী ছেড়ে ফতেয়াবাদ জংশনে এসে পৌঁছায়। এ সময় কাউকে না বলে সিগন্যাল গার্ড পাঁচ কিলোমিটার দূরে শ্বশুরবাড়ি চলে যান। গার্ডকে না পেয়ে স্টেশন মাস্টার মো. আরিফের মাধ্যমে পাহাড়তলী কন্ট্রোল অফিসকে বিষয়টি অবহিত করেন লোকোমোটিভ মাস্টার।

কন্ট্রোলার ও লোকোমাস্টার ফোনে গার্ড জুনায়েদকে দ্রুত ট্রেনে যোগ দিতে বলেন। জুনায়েদ হাটহাজারী থেকে সিএনজি অটোরিকশা নিয়ে ফতেয়াবাদ আসার পর ওই ট্রেন ছাড়ে। এতে প্রায় এক ঘণ্টা দুর্ভোগ পোহাতে হয় যাত্রীদের।

এ ব্যাপারে রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ব্যবস্থাপক মো. বোরহান উদ্দিন বলেন, ওই ট্রেনের গার্ডকে প্রত্যাহার করে নেওয়া হয়েছে। ভবিষ্যতে এমন কাজ না করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফেসবুকে পোস্ট দিয়ে সন্তানকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিলেন মা
ট্রেনের ধাক্কায় প্রাণ গেল প্রতিবন্ধী নারীর
কক্সবাজারে ঈদ স্পেশাল ট্রেন লাইনচ্যুত
বিয়ের কেনাকাটা করে বাড়ি ফেরা হলো না চাচা-ভাতিজির
X
Fresh