logo
  • ঢাকা সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬

সড়কটি যেন মরণফাঁদ

ঝিনাইদহ প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ০১ নভেম্বর ২০১৯, ১৩:২৫ | আপডেট : ০১ নভেম্বর ২০১৯, ১৪:১৩
সড়ক কোলাবাজার মৃত্যুফাঁদ
ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার কোলাবাজার সড়কের চিত্র
ঝিনাইদহের কালীগঞ্জ কোলাবাজার সড়কটি একটি ব্যস্ততম সড়ক। এই সড়কে প্রতিদিন আনুমানিক তিন হাজার মানুষ চলাচল করে। এছাড়া এই ব্যস্ততম সড়কে চলে ভ্যান, অটো, প্রাইভেট, ট্রাকসহ বিভিন্ন ধরনের যানবাহন। ব্যস্ততম এই সড়কটির কালীগঞ্জ বাজার থেকে নয় কিলোমিটার দূরে তিন নম্বর ওয়ার্ডের ফয়লা দাসপাড়া মোড় নামক স্থানের একটি কালভার্ট ভেঙে পড়ছে দিনে দিনে।

সড়কের মাঝখানে বড় বড় গর্ত তৈরি হয়েছে। এসব গর্তে রাতের বেলায় বিভিন্ন যানবাহন পড়ে যেতে দেখা গেছে। দিন দিন সড়কটি পথচারীসহ সকলের কাছে ভয়ঙ্কর মৃত্যুফাঁদে পরিণত হয়েছে।

কালীগঞ্জ থেকে কোলাবাজার সড়কের বিভিন্ন অংশে পিচের কার্পেটিং উঠে বড় বড় খানা-খন্দের সৃষ্টি হয়েছে। যার ফলে প্রতিনিয়ত ঘটছে ছোট বড় দুর্ঘটনা।

রাস্তার ছোট ছোট কালভার্টের পাশের পিচ সরে যাওয়ায় যানবাহন চলাচল চরম ঝুঁকিতে পড়েছে। দীর্ঘদিন ধরে এমন অবস্থা থাকলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোনও নজর নেই এ বিষয়ে।

---------------------------------------------------------------
আরো পড়ুন: শ্বশুরবাড়ির পাশের ডোবা থেকে জামাইর লাশ উদ্ধার
---------------------------------------------------------------

সরেজমিনে দেখা যায়, সড়কটি ব্যস্ততম হলেও এটি একটি গ্রামীণ সড়ক। এই সড়ক দিয়ে প্রতিদিন কোলা ও জামাল ইউনিয়নের ২০ গ্রামের মানুষ কালীগঞ্জ শহরে যাতায়াত করে। এ সড়ক দিয়ে পায়ে হেঁটে এবং দুই চাকার বাইসাইকেল দিয়ে মানুষ চলাচল করে অবাধে। গেল কয়েক মাসব্যাপী এই সড়কের একটি কালভার্ট একটু একটু করে ভাঙতে ভাঙতে বড় একটি গর্তের সৃষ্টি হয়েছে।

সড়কে চলাচলকারী বাপ্পারাজ বলেন,  সড়কটিতে বড় গর্ত সৃষ্টি হওয়ায় জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে।

নিরাপদ সড়ক চাই (নিসচা) কালীগঞ্জ উপজেলার আহ্বায়ক বি এম কামরুজ্জামান বলেন, কর্তৃপক্ষ সড়কটি সংস্কার অথবা নতুন করে তৈরি না করলে যেকোনো সময় বড় ধরনের বিপদ ঘটতে পারে।

এ ব্যাপারে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণা রানী সাহা আরটিভি অনলাইনকে  বলেন, সড়কটির সংস্কার কাজ চলছে। খুব দ্রুতই সমস্যার সমাধান হবে।

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়