ঢাকা-ময়মনসিংহে রেল যোগাযোগ স্বাভাবিক

প্রকাশ | ০১ নভেম্বর ২০১৯, ১১:২১ | আপডেট: ০১ নভেম্বর ২০১৯, ১২:৪৪

ময়মনসিংহ প্রতিনিধি, আরটিভি অনলাইন
ফাইল ছবি

ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় একটি কমিউটার ট্রেন লাইনচ্যুত হওয়ার প্রায় সাত ঘণ্টা পর ঢাকা-ময়মনসিংহ রেলপথে চলাচল স্বাভাবিক হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে নয়টার দিকে উপজেলার ফাতেমা নগর স্টেশনের অদূরে মহুয়া কমিউটার নামের ট্রেনটি লাইনচ্যুত হয়। তবে কোনও হতাহতের ঘটনা ঘটেনি।

ময়মনসিংহ স্টেশন সুপারিনটেনডেন্ট জহুরুল ইসলাম এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তবে দুর্ঘটনার কারণ সম্পর্কে তাৎক্ষণিক কোনও মন্তব্য করেননি তিনি।

জহুরুল ইসলাম জানান, গতকাল রাতে সাড়ে নয়টায় মহুয়া কমিউটার ট্রেনটি মোহনগঞ্জ ছেড়ে ঢাকার দিকে যাওয়ার সময় ফাতেমা নগর স্টেশনের কাছে ইঞ্জিনসহ মোট চারটি বগি লাইনচ্যুত হয়। ওই সময় ব্রহ্মপুত্র এক্সপ্রেস, হাওর এক্সপ্রেস, মোহনগঞ্জ এক্সপ্রেস ও ভাওয়াল এক্সপ্রেস ট্রেনগুলো বিভিন্ন স্টেশনে আটকা পড়ে। 

---------------------------------------------------------------
আরো পড়ুন: আজ থেকে ৯ ইঞ্চির ছোট সাইজের ইলিশ ধরা নিষিদ্ধ থাকবে
---------------------------------------------------------------

স্টেশন সূত্রে জানা গেছে, আটকে পড়া ট্রেনগুলোর যাত্রীদের দুর্ভোগে পড়তে হয়। জরুরি ভিত্তিতে ঢাকা ও ময়মনসিংহ থেকে দুটি উদ্ধারকারী ট্রেন এসে দুর্ঘটনাকবলিত ট্রেনটিকে উদ্ধার কাজ শুরু করে। সারা রাত ধরে উদ্ধার কাজ ও দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত রেল লাইনের মেরামত কাজ করা হয়। সাত ঘণ্টা পর আজ শুক্রবার ভোর রাত সাড়ে চারটার দিকে রেল যোগাযোগ স্বাভাবিক করা সম্ভব হয়।

জেবি