logo
  • ঢাকা সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬

এমপি বুবলি ঢাকায়, বিএ পরীক্ষা দিয়েছেন ভাড়াটে শিক্ষার্থীরা

স্টাফ রিপোর্টার, নরসিংদী, আরটিভি অনলাইন
|  ১৯ অক্টোবর ২০১৯, ১৬:২৯ | আপডেট : ১৯ অক্টোবর ২০১৯, ১৭:২৩
পরীক্ষা নারী এমপি
সংরক্ষিত মহিলা আসনের এমপি তামান্না নুসরাত বুবলী
আওয়ামী লীগের সংরক্ষিত মহিলা আসনের (নরসিংদী-গাজীপুর) এমপি তামান্না নুসরাত বুবলীর বিএ পরীক্ষা দিচ্ছেন প্রক্সি প্রার্থীরা।

গতকাল শুক্রবার উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বিএ পাস কোর্সের পরীক্ষা নরসিংদী সরকারি কলেজে কেন্দ্রে শেষ দিনে এ প্রক্সি ধরা পড়ে। প্রক্সি দিতে আসা পরীক্ষার্থীকে পুলিশ দৌড়ে ধরতে পারেনি বলে কলেজ কর্তৃপক্ষ জানায়। উন্মুক্ত বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, পরীক্ষার্থীর নাম তামান্না নুসরাত। তিনি নরসিংদীর বাসাইলের আব্দুল আউয়ালের মেয়ে।

তবে কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. হাবিবুর রহমান আকন্দ জানিয়েছেন, বিষয়টি জানার পর তামান্না নুসরাত (শিক্ষার্থীর আইডি নম্বর-১৬-০-২৩-০৩২-০৬২, শিক্ষাবর্ষ ২০১৭-১৮, বিষয়: ইসলামিক স্টাডিজ-৫ পরীক্ষার্থীকে বহিষ্কার করে বোর্ডে কপি পাঠানো হয়েছে।এছাড়াও কলেজের ব্যবস্থাপনা বিভাগের প্রফেসর মোহাম্মদ উল্লাহ কাজলকে আহ্বায়ক করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ তদন্ত কমিটি আগামী সাতদিনের মধ্যে তদন্তের প্রতিবেদন দেবেন।

এমপি তামান্না নুসরাত বুবলীর হয়ে তিনি প্রক্সি দিচ্ছেন কিনা তিনি নিশ্চিত করে বলতে পারেনি। তদন্তের প্রতিবেদন পাওয়ার পর নিশ্চিত হয়ে বলা যাবে বলে তিনি জানান। এ পর্যন্ত সাতজন ছাত্রী এমপি তামান্না নুসরাত বুবলী হয়ে পরীক্ষা দিয়েছেন বলে জানা গেছে।

সন্ত্রাসীদের গুলিতে নিহত নরসিংদীর সাবেক পৌর মেয়র লোকমান হোসেনের স্ত্রী এমপি তামান্না নুসরাত বুবলী। নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, একাদশ জাতীয় নির্বাচনের আগে জমা দেয়া হলফনামা অনুযায়ী মহিলা সংরক্ষিত এই সংসদ সদস্য এইচএসসি পাস ছিলেন। পরে উচ্চশিক্ষা অর্জনে তিনি উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বিএ কোর্সে ভর্তি হন। তবে বিএ পাস করার জন্য তিনি অনিয়মের আশ্রয় নিচ্ছেন। বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিএ কোর্স পর্যন্ত চারটি সেমিস্টার ও তেরোটি পরীক্ষা অনুষ্ঠিত হলেও তিনি একটিতেও অংশগ্রহণ করেননি। কিন্তু তার পক্ষে এখন পর্যন্ত সাতজন নারী পরীক্ষা দিয়েছেন। সবাই সবকিছু জানলেও এমপির ভয়ে কেউ কিছু বলেনি।

---------------------------------------------------------------
আরো পড়ুন: রাবি শিক্ষার্থীকে মারধর, শিক্ষার্থীদের বিক্ষোভ
---------------------------------------------------------------

পরীক্ষার হলে সংসদ সদস্যের রোল নম্বরের সিটে বসা পরীক্ষার্থীকে প্রশ্ন করা হলে- তিনি প্রথম দাবি করেন, তার নাম তামান্না নুসরাত বুবলী। পরে তার আইডি কার্ড আছে কিনা জানতে চাইলে ওই পরীক্ষার্থী বলেন, তার সঙ্গে আইডি নেই। পরে পরীক্ষার্থীকে জিজ্ঞেস করেন, তামান্না নুসরাত বুবলী একজন সংসদ সদস্য। তিনি এই সিটে পরীক্ষা দিচ্ছেন। তখন ওই পরীক্ষার্থী নিজেকে সংসদ সদস্য তামান্না নুসরাত বুবলী বলে দাবি করলেও পরে চাপের মখে তার সত্যি নামটি বলেন এশা।

এ সময় কক্ষ পরিদর্শক লৎফুর নাহার জানিয়েছেন, ওই পরীক্ষার্থী দাবি করেছেন তার আইডি কার্ড হারিয়ে গিয়েছে। সে জিডির কপি নিয়ে এসেছে। তাই তাকে পরীক্ষায় অংশগ্রহণ করতে দেয়া হয়।

এ ব্যাপারে এমপি তামান্না নুসরাত বুবলীর সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

জেবি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়