• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

১৮ বছর পর মামলা থেকে অব্যাহতি

নাটোর প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১৭ অক্টোবর ২০১৯, ১৫:২২
আটক, জেল, আসামি
বিনা অপরাধে জেল খাটা বাবুল শেখ

বিনা অপরাধে ১৮ বছর ধরে মামলার ঘানিটানা সেই বাবলু শেখকে মামলা থেকে অব্যাহতি দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার বেলা ১১টায় নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাইফুর রহমান সিদ্দিক মামলার শুনানি শেষে তাকে এই মামলা থেকে অব্যাহতি দেন। এছাড়া মামলার দুই তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার পুলিশ সুপারসহ অন্যদের নির্দেশ দিয়েছে আদালত।

২০০১ সালের ১৫ এপ্রিল নাটোর সদর উপজেলার গাঙ্গইল গ্রামে একটি মারামারির মামলার আসামি শ্রী বাবুর পরিবর্তে সিংড়া উপজেলার আঁচলকোট গ্রামের বাবলু শেখকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করেছে পুলিশ। এরপর তৎকালীন আইনজীবী লুৎফর রহমান বাবু- বাবু নামেই বাবলু শেখের জমিন করান। সে থেকে বাবুল শেখ হয়ে যান শ্রী বাবু। দুই দফায় দুইমাস কারাভোগের পর ১৮ বছর ধরে হতদরিদ্র বাবলু শেখ নিজের সঠিক পরিচয় জানাতে ঘুরে বেড়িয়েছেন আদালতের বারান্দায়।

এরপর ২০১৬ সালের ২৩ জুন আদেশের বিরুদ্ধে আপিল করেন বাবলু শেখের বর্তমান আইনজীবী শামিম হোসেন। আজ সে মামলার আপিল শুনানি শেষে বিচারক বাবলু শেখকে মামলা থেকে অব্যাহতি দেন। এছাড়া দুই তদন্ত কর্মকর্তা সদর থানার তৎকালীন উপ-পরিদর্শক মমিনুল ইসলাম এবং হেলেনা পারভিনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। এছাড়া সঠিক আসামি বাবুকে আদালতে সোপর্দ এবং তৎকালীন আইনজীবী এবং নিম্ন আদালতকে সর্তক করে দেন।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেয়েকে ধর্ষণে বাবার মৃত্যুদণ্ড
সেই গোল্ডেন মনিরের খালাস নিয়ে যা বললেন আদালত
পচা মাংস বিক্রি করায় ব্যবসায়ীকে জরিমানা
ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ভ্যানচালকের মৃত্যু
X
Fresh