• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

শিমুলিয়া ঘাটে পারাপারের অপেক্ষায় ২ শতাধিক যানবাহন

মুন্সীগঞ্জ প্রতিনিধি

  ১৭ অক্টোবর ২০১৯, ১১:০৫
শিমুলিয়া ঘাটে পারাপারের অপেক্ষায় ২ শতাধিক যানবাহন
শিমুলিয়া ঘাটে পারাপারের অপেক্ষায় ২ শতাধিক যানবাহন

নাব্যতা সঙ্কটের কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। গেল দুদিন আগে বিআইডব্লিউটিসি ফেরি চলাচল বন্ধ ঘোষণা করেন। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ ফেরি চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এদিকে শিমুলিয়া ঘাটে পারাপারের অপেক্ষায় রয়েছে ২ শতাধিক পণ্যবাহী যানবাহন। মহাদুর্ভোগে পড়েছে ওইসব পণ্যবাহী যানবাহনের চালক ও হেলপাররা।

বিআইডব্লিউটিসি শিমুলিয়া উপ-ব্যবস্থাপক (বাণিজ্য) নাসির উদ্দিন জানান, নাব্যতা সঙ্কটের সৃষ্টিতে পানি কমে যাওয়ায় এ রুটে ফেরি চলাচলে অসুবিধা হচ্ছিল। তাই এ নৌরুটে ফেরি চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। চ্যানেলের মুখে ড্রেজিং কাজ চালানো হচ্ছে বলে বিআইডব্লিউটিএ আমাদের জানিয়েছে। ড্রেজিং কাজ শেষ হলে ফেরি চলাচল শুরু হবে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ ফেরি চলাচল বন্ধ থাকবে।

বিআইডব্লুউটিসি শিমুলিয়া মহা-ব্যবস্থাপক (ড্রেজিং) সাইদুর রহমান জানান, লৌহজং চ্যানেলের টার্নিং পয়েন্টে ও শিমুলিয়া পয়েন্টে ১২টি ড্রেজার দিয়ে ড্রেজিং কাজ চলছে। এক দিক দিয়ে ড্রেজিং করলে আরেকদিক দিয়ে পলি জমে যায়। বৃহস্পতিবার বিকেল নাগাত ফেরি চলাচলের উপযোগী হবে এবং ফেরি চলাচল করতে পারবে বলে আশা করি।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh