• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

কুষ্টিয়ার আখড়াবাড়িতে লালন স্মরণোৎসব’র আনুষ্ঠানিক উদ্বোধন

কুষ্টিয়া প্রতিনিধি

  ১৬ অক্টোবর ২০১৯, ২৩:১০

বাউল সম্রাট লালন ফকিরের ১২৯তম তিরোধান দিবস উপলক্ষে কুষ্টিয়ার কুমারখালীর ছেঁউড়িয়ার আখড়াবাড়িতে তিন দিনব্যাপী লালন স্মরণোৎসব’র আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে।

আজ মঙ্গলবার (১৬ অক্টোবর) রাত ৯টায় আলোচনার প্রধান অতিথি আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এই লালন স্মরণোৎসবের উদ্বোধন করেন।

লালন একাডেমির সভাপতি ও জেলা প্রশাসক মো. আসলাম হোসেনের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুষ্টিয়া-৪ আসনের সাংসদ সেলিম আলতাফ জর্জ, কুষ্টিয়া-১ আসনের সাংসদ আ ক ম সরওয়ার জাহান বাদশা, খুলনা রেঞ্জের ডিআইজি ড. খন্দকার মহিদ উদ্দিন, কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভির আরাফাত, জেলা পরিষদের চেয়ারম্যান মো. রবিউল ইসলাম ও কুষ্টিয়া প্রেসক্লাব-কেপিসির সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব প্রমুখ।

---------------------------------------------------------------
আরো পড়ুন: পুলিশের হেফাজতে আসামি মৃত্যুর ঘটনায় ৫ পুলিশ প্রত্যাহার
---------------------------------------------------------------

প্রধান আলোচক ছিলেন কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে উপ-উপাচার্য প্রফেসর ড. শাহিনুর রহমান। আলোচনা শেষে মূল মঞ্চে একাডেমির শিল্পীরা লালন ফকিরের আধ্যাত্মিক গান পরিবেশন করেন।

মূলত আজ সকাল থেকেই ‘বাড়ির কাছে আরশিনগর, সেথা এক পড়শি বসত করে’ শ্লোগানে অনুষ্ঠানের সূচনা হয়। ইতোমধ্যে দেশ-বিদেশের হাজার হাজার লালন অনুসারী, ভক্ত আর দর্শনার্থীরা আখড়াবাড়িতে অবস্থান নিয়েছে।

উল্লেখ্য, ১২৯৭ বঙ্গাব্দের পহেলা কার্তিক উপমহাদেশের সবচেয়ে প্রভাবশালী সাধক বাউল সম্রাট ফকির লালন শাহ’র মৃত্যুর পর থেকে তার স্মরণে প্রথমে আখড়া কমিটি ও পরে লালন একাডেমি এই লালন স্মরণোৎসব চালিয়ে আসছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh