• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

এমপিওভুক্তির দাবিতে আজও অবস্থান করবেন শিক্ষক-কর্মচারীরা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ অক্টোবর ২০১৯, ০৯:০৪
এমপিওভুক্তি শিক্ষক-কর্মচারী

স্বীকৃতি পাওয়া কিন্তু এমপিওভুক্ত নয়, এমনসব বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা এমপিওভুক্তির দাবিতে আবারও আন্দোলন শুরু করেছেন। গতকাল মঙ্গলবারের পর আজ বুধবারও তারা জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করবেন বলে জানা গেছে।

আন্দোলনকারী একাধিক শিক্ষক বুধবার সকালে আরটিভি অনলাইনকে জানান, রাত থেকে শিক্ষকরা প্রেসক্লাবের সামনে অবস্থান করছেন। নন-এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ডাকে এই কর্মসূচি চলছে।

অপরদিকে শিক্ষা মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন এক কর্মকর্তা জানান, এমপিওভুক্তির জন্য বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের তালিকা ইতোমধ্যে চূড়ান্ত করা হয়েছে। এ বিষয়ে সরকারের উচ্চ পর্যায় থেকে মতামত দেওয়া হয়েছে। যে কোনো সময় এমপিওভুক্তির ঘোষণা আসতে পারে।

শিক্ষা মন্ত্রণালয়ের একটি সূত্রমতে, মাধ্যমিক বিদ্যালয়, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান মিলিয়ে প্রায় ২ হাজার ৭০০’র কাছাকাছি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত হতে পারে। যদিও স্বীকৃতি পাওয়া কিন্তু এমপিওভুক্ত না হওয়া প্রতিষ্ঠান আছে প্রায় সাড়ে ৫ হাজার। সর্বশেষ ২০১০ সালে ১ হাজার ৬২৪টি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত হয়েছিল।

আরও পড়ুন

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এমপিওভুক্ত হচ্ছেন আরও সাড়ে ৫ হাজার শিক্ষক-কর্মচারী
এমপিওভুক্ত পাঁচ লক্ষাধিক শিক্ষক-কর্মচারীর জন্য সুখবর
পাঁচ লাখ শিক্ষক-কর্মচারীর অবসর সুবিধা নিয়ে রায় আজ
আরও শিক্ষক-কর্মচারী সুখবর পেলেন
X
Fresh