• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বাচ্চা ছাড়াই প্রতিদিন ৪ কেজি দুধ দেয় ‘শ্যামলী’

আরটিভি অনলাইন ডেস্ক

  ১৫ অক্টোবর ২০১৯, ১৩:৪৭
দুধ, শ্যামলী, রোগী
শ্যামলীর দুধের জন্য নারী-পুরুষের দীর্ঘ লাইন

বাড়িতে প্রবেশ করতেই চোখে পড়ে মানুষের দীর্ঘ লাইন। আঙ্গিনায় নারী, পুরুষ, শিশুসহ নানান বয়সের হাজারো মানুষ। রয়েছেন ১৫ জন স্বেচ্ছাসেবক। হ্যান্ড মাইকে বলা হচ্ছে, শৃঙ্খলার সঙ্গে অপেক্ষা করুন। কিছুক্ষণের মধ্যেই শ্যামলী দুধ দেবে। গ্রামের খুব সাধারণ একজন মানুষ মহানন্দ মণ্ডল। তবে সকালে তার বাড়ির সামনের রাস্তার দুপাশে সারিবদ্ধ হয়ে দাঁড়িয়ে থাকে অটোবাইক, রিকশা, মোটরসাইকেল, মাহিন্দ্রাসহ নানা যানবাহন।

অনেকের মনে কৌতূহল। এক সময় দেখা মিললো শ্যামলীর। মণ্ডল বাড়ির ১৮ মাসের বকনা বাছুরটির নাম শ্যামলী। বাচ্চা প্রসব ছাড়াই দৈনিক চার কেজি দুধ দেয়। এ নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। ভোর থেকেই শ্যামলীর দুধ নিতে লম্বা লাইন পড়ে যায়। কেউ খালি হাতে, কেউবা বোতল নিয়ে।

ঘটনা বাগেরহাট জেলার রামপাল উপজেলার বাঁশতলী গ্রামের। সেখানে মণ্ডলের পোষা বকনার দুধ পান করে রোগ মুক্তি ঘটছে এরকম খবর ছড়িয়ে পড়লে প্রতিদিন তার বাড়িতে ছুটে আসছে লোকজন।

বাগেরহাট শহরের আনছার আলী সরদার, মহিউদ্দিন, নাছিমাসহ আরও কয়েকজন জানালেন দুধ খেয়ে উপকার পাওয়ার কথা।

কথা হয় শ্যামলীর মালিক মহানন্দ মণ্ডলের সঙ্গে। তিনি বলেন, দুধের বিনিময়ে আমরা কারও কাছ থেকে কোনও পয়সা নেই না। কিন্তু কেউ স্বেচ্ছায় টাকা দিলে আমরা সেটা গ্রহণ করি শ্যামলীর খাবারের জন্য। আর যদি একটু বেশি টাকা দিতো তাহলে শ্যামলীর জন্য একটি ভালো ঘর বানাতে পারতাম।

স্থানীয় বাঁশতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী জানান, দুধ নিতে প্রতিদিন মহানন্দের বাড়িতে হাজার লোক আসে। শৃঙ্খলা রক্ষার জন্য স্থানীয় লোকজন ও চৌকিদাররা সহযোগিতা করছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গরুর ঘাস খাওয়া নিয়ে সংঘর্ষে আহত শতাধিক
গরুর মাংস আমদানি নিয়ে বিরোধ, যা বলছে খামারিরা
প্রায় প্রতিদিনই বেশির ভাগ মানুষ গরুর মাংস দিয়ে ভাত খাচ্ছে : হানিফ
৫৫০ টাকায় গরুর মাংস বিক্রি করছে ছাত্রলীগ
X
Fresh