• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বুয়েটে আবরার হত্যা: আজ থেকে ফের আন্দোলন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ অক্টোবর ২০১৯, ০৯:০৯
বুয়েট আবরার হত্যা ফের আন্দোলন

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ইলেক্ট্রনিকস অ্যান্ড ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের বিচারের দাবিতে আজ মঙ্গলবার সকালে ফের আন্দোলনে নামবেন শিক্ষার্থীরা। গতকাল সোমবার সন্ধ্যায় বুয়েটের শিক্ষার্থী অন্তরা তিথি গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি জানান, তারা ক্যাম্পাসে শিক্ষার পরিবেশ ও শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে ১০ দফার আন্দোলন করছেন। সব দাবি পূরণ না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন চলবে। ভর্তি পরীক্ষা উপলক্ষে তারা দুইদিনের (রবি ও সোমবার) জন্য আন্দোলন শিথিল করেছিলেন। সে অনুযায়ী মঙ্গলবার থেকে আবারও আন্দোলন শুরু করবেন। আজ সংবাদ সম্মেলন করে পরবর্তী কর্মসূচি জানিয়ে দেওয়া হবে।

আবরার হত্যাকাণ্ডে জড়িতদের শাস্তি নিশ্চিত করাসহ ১০ দফা দাবি আদায়ে সোমবার ভর্তি পরীক্ষা চলার সময় গণস্বাক্ষর নিয়েছেন বিশ্বদ্যিালয়ের শিক্ষার্থীরা। ক্যাম্পাসে আসা ভর্তিচ্ছু শিক্ষার্থীদের অভিভাবকদের কাছ থেকে তারা এই গণস্বাক্ষর নেন।

উল্লেখ্য, গত ৬ অক্টোবর রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে বাংলাদেশ-ভারত চুক্তির বিষয়ে স্ট্যাটাস দেয়ার জের ধরে আবরার ফাহাদকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কয়েকজন নেতা তাকে শিবিরকর্মী আখ্যা দিয়ে বেদম মারধর করায় সে মারা যায়। এরপর থেকেই ১০ দফা দাবি বাস্তবায়নে আন্দোলন করছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিসিটিভি ফুটেজে ধরা পড়ল বুয়েটে হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ
বুয়েটের সব পরীক্ষা স্থগিত ঘোষণা
শিক্ষার্থীদের দাবির মুখে পরীক্ষা স্থগিত করল বুয়েট
বুয়েটের ছাত্রকল্যাণ পরিচালককে অব্যাহতি
X
Fresh