logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৩৩ জন, আক্রান্ত ২৬৫৪ জন, সুস্থ হয়েছেন ১৮৯০ জন: স্বাস্থ্য অধিদপ্তর

বুয়েটের ভর্তি পরীক্ষা সোমবার

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৩ অক্টোবর ২০১৯, ১৮:৪৬
বুয়েট ভর্তি পরীক্ষা সোমবার
আবরার হত্যাকাণ্ড নিয়ে উদ্ভূত পরিস্থিতি অনেকটা শান্ত হয়ে এসেছে। এরই মধ্যে আগামীকাল সোমবার অনুষ্ঠিত হবে বুয়েটের প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা। এজন্য সব প্রস্তুতি সম্পন্ন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে আগেই দু’দিনের জন্য কর্মসূচি শিথিল করেছিল আন্দোলনকারীরা। এদিকে আন্দোলনকারীদের দাবির পরিপ্রেক্ষিতে হল থেকে অবৈধ ছাত্রদের বের করতে শুরু করেছে কর্তৃপক্ষ।

বুয়েটের ভর্তি পরীক্ষা নিয়ে এক ধরনের অনিশ্চয়তা দেখা দিয়েছিল। কিন্তু আবরার হত্যাকাণ্ডের প্রতিবাদে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা দুই দিনের জন্য কর্মসূচি শিথিল করলে সেই অনিশ্চয়তা কেটে যায়।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষার জন্য সব ধরনের প্রস্তুতি শেষ করেছে। এবার পরীক্ষায় অংশ নিচ্ছে ১২ হাজার ১৬১ জন শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের নয়টি কেন্দ্রে সকাল নয়টা থেকে দুপুর ১২টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। আইনশৃঙ্খলা পরিস্থিতিও জোরদার রাখা হবে পরীক্ষার দিন।

উপাচার্য অধ্যাপক ড. সাইফুল ইসলাম বললেন, শিক্ষার্থীরা বুঝতে পারছে এরইমধ্যে তাদের দাবিগুলোর বাস্তবায়ন চলছে। তাই আন্দোলন থেকে তারা সরে আসবে।

শিক্ষার্থীদের দাবির মধ্যে ছিল অবৈধ ছাত্রদের হল থেকে বের করা। কর্তৃপক্ষ সেটি মেনে নিয়ে অভিযান শুরু করেছে। এখন পর্যন্ত ৯০ শতাংশ অবৈধ শিক্ষার্থীকে বের করে দেয়া হয়েছে বলে জানান ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালক।

শিক্ষার্থীরা অবশ্য বলেছে, দাবি বাস্তবায়নে কর্তৃপক্ষের তৎপরতা লক্ষ্য রেখে আন্দোলনের ভবিষ্যত নির্ধারণ করবে তারা।

পি

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২৪৬৬৭৪ ১৪১৭৫০ ৩২৬৭
বিশ্ব ১৮৭২২০৯০ ১১৯৩৬৭৬৪ ৭০৪৬৭৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়