logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৩৩ জন, আক্রান্ত ২৬৫৪ জন, সুস্থ হয়েছেন ১৮৯০ জন: স্বাস্থ্য অধিদপ্তর

খোলার দিনেও বন্ধ থাকে যে স্কুল

আরটিভি অনলাইন ডেস্ক
|  ১৩ অক্টোবর ২০১৯, ১৮:১৯ | আপডেট : ১৩ অক্টোবর ২০১৯, ১৮:৫৫
বিদ্যালয়, খোলা, বন্ধ
ছবি: সংগৃহীত
খোলার দিনেও নেত্রকোনার খালিয়াজুড়ি উপজেলা সদর ইউনিয়নের গছিখাই সরকারি প্রাথমিক বিদ্যালয়টি তালাবদ্ধ থাকায় ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ওই গ্রামের এক শিক্ষার্থীর বাবা মো. জামাল মিয়া।

শনিবার দুপুরে এ নিয়ে ফেসবুকে একটি স্ট্যাটাস দেন তিনি। ওই সময় বিদ্যালয়টি তালাবদ্ধ অবস্থায় পান। বিদ্যালয়টির সামনে অনেক ছাত্র-ছাত্রী থাকলেও কোনও শিক্ষকের উপস্থিতি ছিল না।

পরে তালাবদ্ধ বিদ্যালয়টির ছবি তোলেন শিক্ষার্থীর অভিভাবক মো. জামাল মিয়া। জামাল মিয়ার তিন ছেলে ওই বিদ্যালয়ে পড়ে। বড় ছেলে অনিক চতুর্থ শ্রেণির ছাত্র, প্লাবন দ্বিতীয় শ্রেণির ছাত্র ও সৌরভ প্রথম শ্রেণির ছাত্র।

বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী মোফাচ্ছির হোসেনের বাবা ছয়ফুল ইসলাম বলেন, হাওরাঞ্চলে এমনিতেই খুব কষ্ট করে ছেলে-মেয়েরা বিদ্যালয়ে যায়। কেউ কেউ নৌকায় করে বিদ্যালয়ে গিয়ে শিক্ষকদের দেখা পান না। কোনও কর্মকর্তা এই বিদ্যালয়ের খোঁজখবর নেন না। তাই শিক্ষকরা ঠিকমতো বিদ্যালয়ে যান না।

খোলার দিনেও বিদ্যালয় বন্ধ থাকায় খালিয়াজুরী উপজেলা নির্বাহী কর্মকর্তা এএইচএম আরিফুল ইসলাম ও উপজেলা শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলামকে মোবাইল ফোনে বিষয়টি জানিয়েছেন ওই অভিভাবকরা।

অভিভাবকদের অভিযোগ, শনিবার ও বৃহস্পতিবার এই বিদ্যালয় বন্ধ থাকে। বাকি দিনগুলোতে খোলা থাকলেও ঠিকমতো ক্লাস নেন না শিক্ষকরা। নাম ডেকেই ছুটি দিয়ে দেন। এজন্য ডেকেই ছুটি দিয়ে দেন। এজন্য ছাত্র-ছাত্রীদের লেখাপড়া মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। 

উপজেলা শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, শনিবার বিদ্যালয় খোলার দিন, পাঠদান অব্যাহত থাকার কথা। কিন্তু প্রতিষ্ঠানটি তালাবদ্ধ রাখায় ওই প্রতিষ্ঠানের শিক্ষকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিপ্লব রায়ের মুঠোফোন বন্ধ থাকায় তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা এএইচএম আরিফুল ইসলাম বলেন, অভিযুক্ত শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. রফিকুল ইসলামকে বলা হয়েছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার পর বিষয়টি লিখিতভাবে জানাতে বলা হয়েছে।

জেবি

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২৪৬৬৭৪ ১৪১৭৫০ ৩২৬৭
বিশ্ব ১৮৭২২০৯০ ১১৯৩৬৭৬৪ ৭০৪৬৭৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়