logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬

আন্দোলন চালিয়ে যাওয়ার আহ্বান ভিপি নুরের

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৯ অক্টোবর ২০১৯, ১৫:৪১
আবরার ফাহাদ হত্যা আন্দোলন নুরুল হক নুর
আন্দোলনরত শিক্ষার্থীদের চিত্র। ছবি- সংগৃহীত
আবরার ফাহাদ হত্যা প্রথম নয়। ২০০২ সালে বুয়েটে রাজনৈতিক হত্যাকাণ্ড হয়েছে, ঢাকা মেডিকেলে রাজীবকে হত্যা করা হয়েছে। দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রলীগের সন্ত্রাসীদের দখলদারিত্ব চলছে। তারা জোর করে শিক্ষার্থীদের মিটিং-মিছিলে নিতে বাধ্য করছে। না গেলে তাদের ওপর নির্যাতন চালাচ্ছে। প্রতিটি ছাত্রহলে চলে এমন নির্যাতন- এমনই মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর।

আজ বুধবার (৯ অক্টোবর) দুপুরের দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাজু ভাস্কর্যের পাদদেশে থেকে ডাকসু সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরের নেতৃত্বে কালো পতাকা মিছিল বের করা হয়। বুয়েট শিক্ষার্থীদের আন্দোলনে যোগ দেন তিনি। সেখানে শিক্ষার্থীদের উদ্দেশে এসব কথা বলেন নুরুল হক নুর।

এসময় তিনি বুয়েট শিক্ষার্থীদের আন্দোলনে একাত্মতা ঘোষণা করে আন্দোলন চালিয়ে যাওয়ার আহ্বান জানান।

এসময় নুর আরও বলেন, বর্তমানে শুধু বিশ্ববিদ্যালয়ের প্রশাসনই নয় বরং দেশের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয় সরকারের দলকানা প্রশাসন দিয়ে পরিচালিত হচ্ছে। মানুষকে কোনো কথা বলতে দেওয়া হচ্ছে না। এজন্য শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে নিরপেক্ষভাবে গড়ে তুলতে হবে।

ছাত্রসমাজের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, এখন সময় এসেছে ছাত্রসমাজের ঐক্যবদ্ধ থাকার। আমরা অনুভূতির জায়গা থেকে আপনাদের এখানে এসেছি মিছিল নিয়ে। আপনাদের যে দলবাজ প্রশাসন রয়েছে তারা একটি সন্তানের মৃত্যুর পরেও ঘটনাস্থলে আসতে পারে না। এর জবাবদিহিতা আপনারা নিশ্চিত করবেন।

জিএ/সি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়