• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

ঠাকুরগাঁওয়ের মন্দিরে ১৪৪ ধারা জারি

স্টাফ রিপোর্টার, ঠাকুরগাঁও

  ০৪ অক্টোবর ২০১৯, ২২:৩৭
ঠাকুরগাঁও মন্দির ১৪৪ ধারা জারি

ঠাকুরগাঁও সদর উপজেলার আউলিয়াপুর এলাকায় শ্রী শ্রী রসিক রায় জিউ মন্দিরে অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন। আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় শুক্রবার সকালে জেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে অনির্দিষ্টকালের জন্য এ আদেশ দেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শিলাব্রত কর্মকার।

প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা যায়, ঠাকুরগাঁও সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়নের শ্রী শ্রী রসিক রায় জিউ মন্দিরের জমি ও কর্তৃত্ব দখল নিয়ে স্থানীয় হিন্দুধর্মের সনাতন ও ইসকন অনুসারীদের মধ্যে দীর্ঘদিন ধরেই বিরোধ চলে আসছিল। এনিয়ে দুই পক্ষই মামলা দায়ের করেছে। দুর্গাপূজার পঞ্চমীর দিনে দু’পক্ষই ওই মন্দিরে প্রতিমা নিয়ে যাওয়ার প্রস্তুতিকালে উত্তেজনা দেখা দেয়। পরে প্রশাসন নিয়ন্ত্রণে আনে।

২০০৯ সালের ১৮ সেপ্টেম্বর রসিক রায় জিউ মন্দিরে দুর্গাপূজা নিয়ে অনুসারীদের সাথে সনাতন ধর্মাবলম্বীদের বড় ধরনের সংঘর্ষ হয়। এ সময় ইসকন ভক্তদের হামলায় ফুলবাবু নামের একজন সনাতন ধর্মানুসারী মারা যান। গত বুধবার সনাতন ও ইসকন ধর্মাবলম্বীরা শ্রী শ্রী রসিক রায় জিউ মন্দিরের মণ্ডপে পূজার প্রস্তুতি নিলে উত্তেজনা দেখা দেয়। ফলে বৃহস্পতিবার সকাল থেকে ১৪৪ ধারা জারির আদেশ দেয়া হয় প্রশাসনের পক্ষ থেকে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শিলাব্রত কর্মকার বলেন, ওই মন্দিরের জমি নিয়ে স্থানীয় সনাতন ও ইসকন ধর্মাবলম্বীদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বপ্ন পূরণ হলো মন্দিরার
মন্ত্রী যেতেই ট্রেনে ১৮ বছরের পুরোনো বগি
ঠাকুরগাঁওয়ে বয়লার বিস্ফোরণে দগ্ধ শ্রমিকের মৃত্যু
বিক্ষোভের ডাকে ১৪৪ ধারা জারি পাকিস্তানে
X
Fresh