logo
  • ঢাকা রবিবার, ২৬ জানুয়ারি ২০২০, ১৩ মাঘ ১৪২৭

প্রিয় শিক্ষককে স্মরণ করলেন শিক্ষার্থীরা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৮ সেপ্টেম্বর ২০১৯, ২১:৪৬ | আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০১৯, ২২:০২
সুনামগঞ্জের দিরাই সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক ননীগোপাল রায়ের স্মরণসভা অনু্ষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে এ সভা অনুষ্ঠিত হয়। প্রিয় শিক্ষককে স্মরণ করতে এ আয়োজনটি করেছেন তারই সাবেক শিক্ষার্থীরা। 

বিদ্যালয়ের হল রুমে অনুষ্ঠিত স্মরণসভায় প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক জাফর ইকবালের সভাপতিত্বে ও সাবেক ছাত্রী অপরাজিতা রায় চৌধুরী তুলি’র সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন দিরাই উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) বিশ্বজিৎ দেব। 

বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দেলোয়ার হোসেন, দিরাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ও শিক্ষক সমিতির সাবেক সভাপতি রতিরঞ্জন দাস, প্রেসক্লাব সাধারণ সম্পাদক জিয়াউর রহমান লিটন, দিরাই সরকারি বালিকা বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক লালবাঁশি দাস, দিরাই উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মাহমুদ হাসান অলক, বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক গোলাম মোস্তফা সরদার রুমি, নিখিল চন্দ্র দাস, নুরুল ইসলাম, মোঃ উসমান গণি, অনিন্দিতা রায় চৌধুরীসহ আরও অনেকে।

প্রয়াত ননীগোপাল রায়ের জীবন ও কর্মের ওপর আলোকপাত করে বক্তব্য দেন, তাঁর মেয়ে সিলেট সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক সুমিত্রা রায়, সিলেট রাগিব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক সুচন্দা রায়, সিলেটের সিনিয়র সহকারী পুলিশ সুপার রাখিরানি দাস, শিক্ষক জসিম উদ্দিন, নমিতা রায়, বকুল রায়, সুচন্দা রায় ও মিতালী রায়।

বক্তারা বলেন, ননীগোপাল রায় ছিলেন একজন আদর্শ শিক্ষক ও আদর্শ মানুষ। দীর্ঘ শিক্ষকতা জীবনে হাজারো শিক্ষার্থীর মাঝে জ্ঞানের আলো ছড়িয়ে দিয়েছেন তিনি। নিজের ব্যক্তিত্ব ও মহৎ আদর্শের কারণে তিনি সর্বমহলে একজন অনুকরণীয় মানুষ হিসেবে সমাদৃত হয়েছেন। সর্বজনের শ্রদ্ধার পাত্র এই গুণি শিক্ষকের চলে যাওয়ার ক্ষতি কখনোই পূরণ হবার নয়। তিনি নিজ কর্ম গুণে যুগযুগ বেঁচে থাকবেন মানুষের অন্তরে।

এসজে/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়