• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

নয়টার স্কুল ১০টাতেও খুলে না

হাসান-উল-আজিজ, লালমনিরহাট

  ২৪ সেপ্টেম্বর ২০১৯, ১১:০৩
সরকারি, বিদ্যালয়, শিক্ষক

লালমনিরহাটের হাতীবান্ধায় সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে শিক্ষকরা যথাসময়ে উপস্থিত হচ্ছে না বলে অভিযোগ পাওয়া গেছে। শিক্ষার্থীরা বিদ্যালয়ে আসলেও শিক্ষকদের দেখা মিলছে না। নিয়ম অনুযায়ী সকাল নয়টার মধ্যে বিদ্যালয়ে শিক্ষকদের উপস্থিতি বাধ্যতামূলক করা হলেও সকাল ১০টা পেরিয়ে গেলেও অনেক শিক্ষক তাদের কর্মস্থল বিদ্যালয়ে যাচ্ছে না। ফলে এ উপজেলাটির প্রাথমিক শিক্ষা ব্যবস্থা অনেকটাই ভেঙে পড়েছে বলে জানা গেছে।

সরেজমিনে দক্ষিণ গড্ডিমারী পল্লী শ্রী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, সকাল সাড়ে নয়টাতেও বিদ্যালয়ের তালা খোলা হয়নি। বিদ্যালয়ের বাইরে কয়েকজন শিক্ষার্থী বই নিয়ে অপেক্ষা করছে। ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক বজলার রহমান জানান, তার বিদ্যালয়ে তিনিসহ চারজন শিক্ষক কর্মরত আছেন। তার মধ্যে তিনি এসেছেন ৯.৪০ মিনিটে আর দুইজন সহকারী শিক্ষক এসেছেন ৯.৩৫ মিনিটে। কিন্তু অপর সহকারী শিক্ষক আনছার আলী সকাল ১০টা পর্যন্ত বিদ্যালয়ে আসেননি।

পার্শ্ববর্তী উত্তর সিঙ্গিমারী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সকাল ৯.৪৫ মিনিটে গিয়ে দেখা যায় একই চিত্র। পাঁচজন শিক্ষকের মধ্যে কেউ আসেনি বিদ্যালয়ে তখন পর্যন্ত। এমন কি ওই বিদ্যালয়ের দপ্তরী কাম প্রহরী রফিকুল ইসলামেও আসেনি বিদ্যালয়ে। শিক্ষার্থীরা নিজেরাই ক্লাস কক্ষের তালা খুলছে। সহকারী শিক্ষক মোহসেনা আক্তার সকাল ৯.৫০মিনিটে, আশরাফুলজ্জামান সকাল ১০.০৯ মিনিটে ও অপর সহকারী শিক্ষক মোরশেদা আক্তার ১০.১৪ মিনিটে বিদ্যালয়ে আসলেও প্রধান শিক্ষক মাহফুজা বেগমের দেখা পাওয়া যায়নি বিদ্যালয়ে সকাল সাড়ে ১০টা পর্যন্ত। একাধিকবার ফোনে যোগাযোগ করা হলেও প্রধান শিক্ষক মাহফুজা বেগমের সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

ওই দুই বিদ্যালয়ের শিক্ষার্থীরা জানান, আমরা সকাল নয়টার সময় আসলেও স্যার-আপারা সকাল ১০টার আগে ও পরে আসেন। হাতীবান্ধা উপজেলা শিক্ষা কর্মকর্তা সোলেমান মিয়া আরটিভি অনলাইনকে বলেন, সকাল নয়টার মধ্যেই শিক্ষকদের বিদ্যালয়ে উপস্থিত হতে হবে। কেউ যদি যথাসময়ে উপস্থিত না হয়ে থাকে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

হাতীবান্ধার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামিউল আমিন আরটিভি অনলাইনকে বলেন, যথাসময়ে যেসব শিক্ষক বিদ্যালয়ে উপস্থিত হতে পারে না, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীতে ছাদ থেকে লাফিয়ে স্কুলছাত্রের আত্মহত্যা  
চার নির্দেশনা দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রজ্ঞাপন 
লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির ৫ নেতা কারাগারে
ট্রেনের ধাক্কায় প্রাণ গেল প্রতিবন্ধী নারীর
X
Fresh