• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

গাইবান্ধায় অধ্যক্ষের অপসারণ দাবি করে সড়ক অবরোধ

গাইবান্ধা প্রতিনিধি

  ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৩৩
গাইবান্দা, সড়ক, অবরোধ

গাইবান্ধা সরকারি কলেজে অধ্যক্ষের অনিয়ম-দুর্নীতি ও ১২০ শিক্ষার্থীর রেজিস্ট্রেশনে বিষয় কোড ভুল করে দেওয়ার প্রতিবাদে সোমবার দুপুরে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে এবং কলেজের প্রশাসনিক ভবনে তালা লাগিয়ে দেয়। এ সময় কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে এবং নানা অনিয়মের প্রতিবাদে অধ্যক্ষের অপসারণের দাবি করে স্লোগান দেয় তারা।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা সড়ক অবরোধ করায় কলেজের সম্মুখের ব্যস্ততম এবং গুরুত্বপূর্ণ গাইবান্ধা-নাকাইহাট সড়কে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। প্রায় ঘণ্টাব্যাপী অবরোধ কর্মসূচি পালন করা হয়। অবরোধ চলাকালে বক্তব্য রাখেন, ছাত্রলীগ জেলা সাধারণ সম্পাদক মোসাদ্দেক হোসেন মামুন, জাসদ ছাত্রলীগ জেলা সভাপতি রাকিব হাসান সীমান্ত, ছাত্রলীগ কলেজ শাখার যুগ্ম সম্পাদক মো. আব্দুর রউফ, সদর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক জিতেন্দ্রনাথ সরকার গোপাল, শহর ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মেহেদী হাসান, কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি মুন্না হাসান, সাংগঠনিক সম্পাদক নাইমুল ইসলাম বিশাল ও রাফিন।

পরে গাইবান্ধা সদর থানা থেকে পুলিশ এসে শিক্ষার্থীদের শান্ত করলে অবরোধ তুলে নেয় তারা। পরে শিক্ষার্থীরা কলেজের প্রশাসনিক ভবনে গিয়ে তালা লাগায়।

শিক্ষার্থীদের অভিযোগে জানা গেছে, অধ্যক্ষ প্রফেসর মো. মিজানুর রহমান সরকারি কলেজে যোগদান করার পর থেকেই বিভিন্ন সময় নানা অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ করে আসছে সাধারণ শিক্ষার্থীরা। সর্বশেষ ডিগ্রি প্রথম বর্ষের ১২০ জন শিক্ষার্থীর বিষয় কোড ভুল আসায় বিক্ষুব্ধ হয়ে ওঠে তারা। শিক্ষার্থীদের দাবি কলেজ প্রশাসনের গাফলতির কারণেই এত বড় ভুল হয়েছে। সুতরাং অচিরেই শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন সংক্রান্ত জটিলতা দূর করতে হবে এবং অধ্যক্ষের অপসারণসহ এ ঘটনার জন্য দায়ী সংশ্লিষ্টদের বিরুদ্ধে অবিলম্বে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

এ ব্যাপারে গাইবান্ধা সরকারি কলেজের অধ্যক্ষ মো. মিজানুর রহমান তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন, রেজিস্ট্রেশন কার্ডের ব্যাপারে যে অভিযোগ করা হয়েছে তা সংশ্লিষ্ট শিক্ষার্থীদের গাফিলতির কারণেই হয়েছে। সেক্ষেত্রে কলেজ কর্তৃপক্ষের ত্রুটি নেই। তবে এ সংকট নিরসনে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ অব্যাহত রাখা হয়েছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সড়ক দুর্ঘটনায় নজরুল বিশ্ববিদ্যালয়ের ছাত্র নিহত
ঈদযাত্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ভোগান্তির আশঙ্কা
লরি-কাভার্ডভ্যান মুখোমুখি সংঘর্ষে আগুন, নিহত ১
বাস থেকে পড়ে যান হেলপার, মাথার ওপর দিয়ে চলে গেল চাকা
X
Fresh