• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ভ্যানচালক হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড, ৩ জনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, সুনামগঞ্জ

  ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১৭:১৬
যাবজ্জীবন, হত্যা, মামলা

সুনামগঞ্জে ভ্যানচালক তরিবউল্লা হত্যা মামলায় আব্দুন নূর (৪০) নামের এক ব্যক্তির ফাঁসি ও তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার এ রায় ঘোষণা করেন সুনামগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আব্দুর নূর জেলার তাহিরপুর উপজেলার শিমুলতলা গ্রামের মৃত গুলে ফরমুজের ছেলে।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন মৃত্যুদণ্ডপ্রাপ্ত আব্দুর নূরের বড় ভাই শাহানূর মিয়া, একই গ্রামের মৃত আক্রম আলীর ছেলে হাবিবুর রহমান ও মৃত আব্দুল মান্নানের ছেলে ইদ্রিছ আলী। তাদের ২০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড প্রদান করেন আদালতের বিচারক।

সূত্র জানায়, তাহিরপুর উপজেলার শিমুলতলা গ্রামে ভ্যানচালক তরিব উল্লাহর ভাতিজা মো. দেলোয়ার হোসেনের সঙ্গে পাশের বাড়ির মৃত গুলে ফরমুজের ছেলে আব্দুন নূরের বাড়ির সীমানা নিয়ে বিরোধ চলে আসছিল। এর জের ধরে ২০১৬ সালের ২১ এপ্রিল রাত নয়টার দিকে রাম দা, সুলফি, চাকু ও লাঠিসোটা নিয়ে দেলোয়ারের বাড়ির উঠানে গিয়ে গালাগালি শুরু করে আব্দুর নূরের লোকজন।

এসময় দেলোয়ারের বাবা শফি উল্লাহ ও তরিব উল্লাহ ঘর থেকে বের হয়ে গালাগালির কারণ জানতে চাইলে আব্দুন নূর ও তার দলবল শফি উল্লাহ এবং তরিব উল্লাহকে মারপিট শুরু করে। একপর্যায়ে আব্দুর নূর চাকু দিয়ে তরিব উল্লাহর শরীরের বিভিন্ন অংশে আঘাত করে। এ সময় দেলোয়ার হোসেন তার বাবা ও চাচাকে রক্তাক্ত অবস্থায় দেখে চিৎকার করতে থাকলে আশেপাশের লোকজন এগিয়ে আসে।

পরে হামলাকারীরা পালিয়ে যায়। আহত শাফিউল্লাহ ও তরিব উল্লাহকে দ্রুত সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে অ্যাম্বুলেন্সে করে নিয়ে যাওয়ার পথে তরিব উল্লাহ মারা যান। পরদিন ২২ এপ্রিল ভ্যানচালক তরিব উল্লাহর ভাতিজা মো. দেলোয়ার হোসেন বাদী হয়ে তাহিরপুর থানায় আব্দুর নূর, শাহানূর মিয়া, ইদ্রিছ মিয়া, হাবিবুর রহমান, বজলুর রহমান ও তানজু মিয়াকে আসামি করে একটি হত্যা মামলা করেন।

তদন্ত শেষে পুলিশ আব্দুর নূর, শাহানূর মিয়া, ইদ্রিছ মিয়া, হাবিবুর রহমানের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। দীর্ঘ শুনানি শেষে আদালত আজ এ রায় ঘোষণা করেন।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শ্রীপুরে শ্রমিককে পিটিয়ে হত্যার অভিযোগ 
বাবাকে ছুরিকাঘাতে হত্যা, ছেলে পলাতক 
ভাসানচরে রোহিঙ্গা নাগরিককে গলা কেটে হত্যা
শিশুকে গলাকেটে হত্যা, নানা গ্রেপ্তার 
X
Fresh