• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ব্যবসায়ীকে তুলে নিয়ে টাকা কেড়ে নেওয়ার অভিযোগ পুলিশের বিরুদ্ধে

স্টাফ রিপোর্টার, রাজশাহী

  ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৪৯
পুলিশ, টাকা, অভিযোগ

রাজশাহীর মহানগরীর কেশবপুর পুলিশ ফাঁড়িতে কর্মরত একজন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) এক ব্যবসায়ীকে তুলে নিয়ে গিয়ে সাড়ে সাত হাজার টাকা কেড়ে নিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

নাজমুল হক টিটু নামে ভুক্তভোগী ওই ব্যবসায়ী গেল শনিবার রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) কমিশনারের কাছে লিখিতভাবে এই অভিযোগ করেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, রাজশাহীর কর্ণহার থানার দারুশা গ্রামে টিুটুর বাড়ি। রাজশাহী নগরীর সিটি বাইপাস মোড়ে তিনি ঢাকাই মিকচার মেশিনের ব্যবসা করেন। গেল আট সেপ্টেম্বর দুপুরে কেশবপুর পুলিশ ফাঁড়ির এএসআই কামরুজ্জামান টহল পুলিশের গাড়ি নিয়ে গিয়ে তার দোকানের সামনে গিয়ে দাঁড়ান। এরপর কথা আছে বলে টিটুকে ডাকেন। টিটু গেলেই তার হাতে হাতকড়া পরিয়ে দেওয়া হয়।

এ এসআই কামরুজ্জামান তাকে গাড়িতে করে নগরীর টুলটুলিপাড়া এলাকায় নিয়ে যান। সেখানে টিটুকে বলেন, তুই অবৈধ ব্যবসা করিস। তাই ২০ হাজার টাকা দিতে হবে। এরপর পুলিশের এই কর্মকর্তা টিটুর পকেট থেকে সাড়ে সাত হাজার টাকা বের করে নিয়ে তাকে ছেড়ে দেন বলে অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে।

অভিযোগে আরও বলা হয়েছে, সাড়ে সাত হাজার টাকা নেয়ার পর আরও সাড়ে ১২ হাজার টাকা দেওয়ার জন্য টিটুকে পরে যোগাযোগ করতে বলা হয়। টিটু যোগাযোগ না করলে ২০ সেপ্টেম্বর তিনি আবার টিটুর ব্যবসা প্রতিষ্ঠানের সামনে গিয়ে তাকে খোঁজেন। না পেয়ে তিনি দোকানের কর্মচারীদের বলে যান, টিটু যোগাযোগ না করলে মিথ্যা মামলায় ফাঁসিয়ে দেওয়া হবে। এ অবস্থায় আতঙ্কিত হয়ে টিটু আরএমপি কমিশনারের কাছে লিখিত অভিযোগ দেন।

এ বিষয়ে অভিযুক্ত এএসআই কামরুজ্জামান বলেন, টিটু ক্রিকেটে জুয়া খেলে। তাই তাকে সতর্ক করা হয়েছে। টাকা কেড়ে নেয়ার অভিযোগ সত্য নয়। তারপরেও টিটু পুলিশ কমিশনারের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন বলে শুনেছি।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার গোলাম রুহুল কুদ্দুস বলে একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করা হচ্ছে। তদন্তে সত্যতা পেলে ব্যবস্থা নেওয়া হবে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বেআইনি কাণ্ডে এবার অভিনেত্রী তামান্নাকে পুলিশের তলব
বীমা দাবির ১০ লাখ টাকা পরিশোধ করল ন্যাশনাল লাইফ ইন্স্যরেন্স
টাঙ্গাইলে ব্যবসায়ীর ওপর হামলা-ছিনতাই, কিশোর গ্যাংকে ধরতে মরিয়া পুলিশ
দায়িত্বরত অবস্থায় ট্রাফিক ইন্সপেক্টরের মৃত্যু
X
Fresh