• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

গোপালগঞ্জে উপাচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলন অব্যাহত

গোপালগঞ্জ প্রতিনিধি

  ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১২:২১
গোপালগঞ্জ উপাচার্যের পদত্যাগ আন্দোলন অব্যাহত

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের এক দফা দাবিতে ৫ম দিনের মতো বিরতিহীন আন্দোলন করছেন শিক্ষার্থীরা। রোববার বিকেল থেকে রাত ৯টা এবং আজ (সোমবার) ভোর থেকে সকাল সাড়ে ৯টা পর্যন্ত বৃষ্টি হলেও শিক্ষার্থীদের শান্তিপূর্ণ অনশন চলছে। আন্দোলনের মুখে শনিবার বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে সকাল ১০টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেয়া হলেও অধিকাংশ শিক্ষার্থী হল ছাড়েননি।

সোমবার সকাল থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে আন্দোলন করছেন। বেলা বাড়ার সাথে সাথে আন্দোলন স্থানে শিক্ষার্থীদের উপস্থিতি বাড়তে থাকে। উপাচার্যের পদত্যাগের দাবিতে স্লোগানে স্লোগানে উত্তাল হয়ে ওঠে পুরো বিশ্ববিদ্যালয়। এসময় আন্দোলনকারীরা ভিসির নানা অনিয়ম, দুর্নীতি নারী কেলেঙ্কারি লেখা বিভিন্ন প্লাকার্ড প্রদর্শন করেন। বিশ্ববিদ্যালয়ে রাতে অবস্থান করে আন্দোলন চালিয়ে যাচ্ছে শিক্ষার্থীরা।

জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন শিক্ষার্থীদের সাথে একাত্মতা ঘোষণা করায় আরো বেগবান হয়েছে উপাচার্যবিরোধী আন্দোলন।

এদিকে, শনিবার ক্যাম্পাসের বাইরে বিভিন্ন স্থানে বহিরাগতদের হামলায় ৫০ শিক্ষার্থী আহত হওয়ার ঘটনার পর আবারও হামলার আশঙ্কায় রয়েছে শিক্ষার্থীরা। এ হামলার ঘটনার প্রতিবাদে সহকারী প্রক্টর মোঃ হুমায়ূন কবীর পদত্যাগ করেছেন।

পরে এ হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে। তাদেরকে তদন্ত করে আগামী ৫ দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। ক্যাম্পাস উত্তাল থাকায় ক্যাম্পাসসহ বিভিন্ন স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইঁদুর মারার বৈদ্যুতিক ফাঁদে প্রাণ গেল ২ কৃষকের
গোপালগঞ্জে মোটরসাইকেলের ধাক্কায় আ.লীগ নেতা নিহত
গোপালগঞ্জে বাস-মাইক্রোবাস সংঘর্ষ, নিহত ৫
সংগীতশিল্পী খালিদের মরদেহ গোপালগঞ্জে, দুপুরে জানাজা
X
Fresh