• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

হাতির ভয়ে ঘুম আসে না!

জামালপুর প্রতিনিধি

  ২১ সেপ্টেম্বর ২০১৯, ১৯:০৮
হাতি, আতঙ্ক, ঘুম

জামালপুরের বকশীগঞ্জে উপজেলার কামালপুর ইউনিয়নের সোমনাথপাড়া সীমান্ত এলাকা দিয়ে প্রায় অর্ধ-শতাধিক হাতির একটি দল বাংলাদেশের প্রায় এক কিলোমিটার অভ্যন্তরে প্রবেশ করেছে।

গেল বৃহস্পতিবার বিকেলে হাতিগুলো সীমান্ত এলাকা দিয়ে প্রবেশ করে। গেল রোববার থেকে হাতির দল ভারত সংলগ্ন সীমান্ত এলাকায় অবস্থান করছিল। তবে খাদ্যের সন্ধানেই হাতিগুলো বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে, হাতি আতঙ্কে বকশীগঞ্জ উপজেলার সীমান্তবর্তী কামালপুর ইউনিয়নের সোমনাথপাড়া, গাঢ়োপাড়া, টিলাপাড়া, যদুরচর, সাতানীপাড়া ও মীর্ধাপাড়াসহ ছয় গ্রামের প্রায় ১০ হাজার মানুষ নির্ঘুম রাত যাপন করেছেন।

স্থানীয় এলাকাবাসী জানান, হাতির তাণ্ডব ঠেকাতে স্থানীয়ভাবে জেনারেটরের মাধ্যমে আলো জ্বালিয়ে রাখা হলেও তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। প্রতিবছর হাতি বিশেষ করে অক্টোবর মাসের শেষের দিকে রূপা আমন কাটার সময় খাদ্যের জন্য বাংলাদেশে প্রবেশ করে। কিন্তু এবার অনেক আগেই হাতির দল বাংলাদেশে এসেছে। হাতির কবল থেকে জান-মালের রক্ষার্থে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর সদস্যদেরও টহল বাড়ানো হয়েছে।

জামালপুর ৩৫ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার (সিও) লে. কর্নেল এসএম আজাদ জানান, হাতির কারণে সীমান্ত পরিস্থিতি স্বাভাবিক ও জান মালের নিরাপত্তা রক্ষার্থে বিজিবি সদস্যদের টহল জোরদার করা হয়েছে।

জামালপুর জেলা প্রশাসক (ডিসি) এনামুল হক জানান, হাতি থেকে রক্ষার জন্য স্থানীয় প্রশাসনকে নির্দেশ দেওয়ার পাশাপাশি এলাকাগুলোয় জেনারেটর ও বৈদ্যুতিক বাতি সরবরাহ করার নির্দেশ দেওয়া হয়েছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মৃত্যুর কারণ জানা গেল মহাসড়কে পড়ে থাকা সেই হাতির
মহাসড়কের পাশে পড়ে ছিল হাতির মরদেহ
বিকালে প্রতিবেশীর সঙ্গে ঝগড়া, পরের দিন মিলল গৃহবধূর মরদেহ
চাঁদপুরে লঞ্চে আগুন, আতঙ্কে নদীতে ঝাঁপ যাত্রীদের 
X
Fresh