spark
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০, ১ শ্রাবণ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৩৩ জন, আক্রান্ত ৩৫৩৩ জন, সুস্থ হয়েছেন ১৭৯৬ জন: স্বাস্থ্য অধিদপ্তর

গোপালগঞ্জে বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসির পদত্যাগ দাবিতে আন্দোলন অব্যাহত

গোপালগঞ্জ প্রতিনিধি
|  ২০ সেপ্টেম্বর ২০১৯, ১২:০৬ | আপডেট : ২০ সেপ্টেম্বর ২০১৯, ১২:০৯
গোপালগঞ্জ বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভিসির পদত্যাগ
গোপালগঞ্জ বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসির পদত্যাগ দাবিতে আন্দোলনে শিক্ষার্থীরা, ছবি: সংগৃহীত
গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা উপাচার্যের পদত্যাগের এক দফা দাবিতে আন্দোলন অব্যাহত রেখেছে। গতকাল বৃহস্পতিবার বিকেল থেকে তারা উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের নানা অনিয়ম ও দুর্নীতি এবং কথায় কথায় শিক্ষার্থীদের বহিষ্কারাদেশ দেয়ায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা আন্দোলন গড়ে তোলেন।

বিশেষ করে গত ১১ সেপ্টেম্বর আইন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ও ক্যাম্পাস সাংবাদিক ফাতেমা-তুজ-জিনিয়াকে সাময়িক বহিষ্কার করলে শিক্ষার্থীরা আরো বিক্ষুব্ধ হয়ে ওঠে।

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে জিনিয়ার বহিষ্কারাদেশ প্রত্যাহার করে নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে তারা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে উপাচার্যের পদত্যাগের এক দফা দাবি নিয়ে বিক্ষোভ সমাবেশ করে।

বিকেলে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেয় শিক্ষার্থীরা। সেখানে তারা ভিসির পদত্যাগ না হওয়া পর্যন্ত তাদের এই কর্মসূচি চালিয়ে যাবার ঘোষণা দেয়। শিক্ষার্থীরা সারারাত সেখানে অবস্থান করে এবং শেষ খবর পাওয়া পর্যন্ত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে তাদের কর্মসূচি চালিয়ে যাচ্ছে।

এদিকে, গতকাল বিকেল থেকে শিক্ষার্থীরা আমরন অনশন শুরু করলেও বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে শিক্ষার্থীদের সাথে কোনো যোগাযোগ করা হয়নি বলে জানা গেছে।

শিক্ষার্থীরা জানিয়েছে, তাদের একমাত্র দাবি উপাচার্যের পদত্যাগ। উপাচার্য পদত্যাগ করলেই কেবল তারা আন্দোলন থেকে সরে যাবে। না হলে তারা তাদের আন্দোলন অব্যাহত রাখবে বলে জানায়।

রাতে ও সকালে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সাথে সরাসরি বা মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও তাদেরকে পাওয়া যায়নি।

পি

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৯৩৫৯০ ১০৫০২৩ ২৪৫৭
বিশ্ব ১৩৪৭৩১১১ ৭৮৬৭৮৪৬ ৫৮১৫৮৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়