logo
  • ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬

শেখ হাসিনার আমল গণমাধ্যমের জন্য সোনালি অধ্যায়: গণপূর্তমন্ত্রী

পিরোজপুর প্রতিনিধি
|  ২০ সেপ্টেম্বর ২০১৯, ১১:২৪
মন্ত্রী, গণমাধ্যম, গৃহায়ণ
শেখ হাসিনার শাসনামল বর্তমান গণমাধ্যমের জন্য একটি সোনালি অধ্যায়। তার আমলেই গণমাধ্যমকে অবাধ ও উন্মুক্ত করা হয়েছে। সাংবাদিকদের দীর্ঘদিনের দাবি ওয়েজ বোর্ড বাস্তবায়ন হয়েছে। বললেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম।

গতকাল বৃহস্পতিবার পিরোজপুরে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের আয়োজনে পিরোজপুর জেলার সাংবাদিকদের জন্য ‘অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মন্ত্রী আরও বলেন, সাংবাদিকরা কারও বন্ধু হতে পারে না। বন্ধু হবে তার কর্ম। কেননা একজন সাংবাদিকের একটি সংবাদ সম্ভাবনার দ্বার উন্মোচন করে দিতে পারে।

উদাহরণ দিয়ে মন্ত্রী বলেন, রুপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের ছোট্ট একটি সংবাদ আমার নজরে আসার পর আমি মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলি। প্রধানমন্ত্রী আমাকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। তখন আমি নেত্রীকে বলেছিলাম- এর সঙ্গে  অনেক প্রভাবশালীরা জড়িত। তখন প্রধানমন্ত্রী আমাকে বলেছেন-তুমি ব্যবস্থা নাও আমি আছি। প্রধানমন্ত্রীর নির্দেশের পরে অনিয়মের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়েছি। 

মন্ত্রী জেলার সাংবাদিকদের সততা ও নিষ্ঠার সঙ্গে পেশাগত দায়িত্ব পালন করার আহ্বান জানিয়ে বলেন, আপনারা সঠিক সংবাদ প্রকাশ করুন। আমি আপনাদের সকল ধরনের সহযোগিতা করব।

স্থানীয় সার্কিট হাউস মিলনায়তনে পিআইবির মহা-পরিচালক জাফর ওয়াজেদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন, জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন, পিআইবির পরিচালনা বোর্ডের সদস্য ও দৈনিক যুগান্তরের বিশেষ সংবাদদাতা শেখ মামুনুর রশিদ, পিরোজপুর প্রেসক্লাব সভাপতি জহিরুল হক টিটু ও সাধারণ সম্পাদক এস এম তানভির আহমেদ।

মন্ত্রী এর আগে একই স্থানে সম্প্রতি বঙ্গোপসাগরে নিখোঁজ ছয় জেলে পরিবারের স্বজনদের মাঝে তার ব্যক্তিগত তহবিল থেকে ৫০ হাজার টাকা এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ ১০ হাজার টাকা ও ৩০ কেজি চাল বিতরণ করেন। এছাড়া জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের অধীন পিরোজপুর জেলা শহরে আবাসিক প্লট বরাদ্দের প্রসপেক্টাস ও আবেদনপত্র বিতরণ করেন।

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়