• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

শিক্ষক পেটানো ইউপি চেয়ারম্যানের শাস্তির দাবিতে মানববন্ধন

কোটালীপাড়া (গোপালগঞ্জ) সংবাদদাতা

  ১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৪৮
মানববন্ধন, শিক্ষক, নির্যাতন

গোপালগঞ্জের কোটালীপাড়ায় শিক্ষক পেটানো সেই ইউপি চেয়ারম্যানের শাস্তির দাবিতে উপজেলা মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষক সমিতির পক্ষ থেকে মানববন্ধন এবং বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে ঘণ্টাব্যাপী গোপালগঞ্জ-পয়সারহাট সড়কের কোটালীপাড়া উপজেলা পরিষদের সামনে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ কর্মসূচি অনুষ্ঠিত হয়। এ সময় মাধ্যমিক শিক্ষক সমিতি ফরিদপুর অঞ্চলের সভাপতি সরওয়ার হোসেন তালুকদার, মাধ্যমিক শিক্ষক সমিতি কোটালীপাড়া শাখার সভাপতি নন্দলাল বিশ্বাস, প্রাথমিক শিক্ষক সমিতি কোটালীপাড়া শাখার সভাপতি কৃষ্ণকান্ত সরকার , সাধারণ সম্পাদক কাজী সাফায়েত হোসেন, শিক্ষক রফিকুল ইসলাম মিয়া, নাসির উদ্দিন, জেসরিনা খানম, রুহুল আমির, ওলিউল্লাহ শেখ বক্তব্য দেন।

বক্তারা বলেন, চেয়ারম্যান উত্তম কুমার বাড়ৈ শিক্ষক অমৃত রতন হালদারের গায়ে হাত দিয়ে একটি ঘৃণিত অপরাধ করেছে। তার শাস্তি হওয়া প্রয়োজন। যদি প্রশাসনের পক্ষ থেকে চেয়ারম্যান উত্তম কুমার বাড়ৈর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা না হয় তা হলে আমরা শিক্ষক সমাজ কঠোর কর্মসূচি দিতে বাধ্য হব।

প্রসঙ্গত, গেল ৬ সেপ্টেম্বর শুক্রবার সন্ধ্যায় উপজেলার কান্দি ইউনিয়নের ধারাবাশাইল বাজারে বসে গজালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক অমূল্য রতন হালদারকে চেয়ারম্যান উত্তম কুমার বাড়ৈ ও তার ভাই মনি বাড়ৈ পিটিয়ে হাসপাতালে পাঠায়।

---------------------------------------------------------------
আরো পড়ুন: ‘সেখানে বসে গাঁজা সেবন করছিলেন পুলিশ সদস্যও’
---------------------------------------------------------------

এ ঘটনার পরে কান্দি ইউনিয়নসহ গোটা কোটালীপাড়ায় প্রতিবাদের ঝড় ওঠে। এ ঘটনার পর থেকে ইউনিয়নবাসী বিক্ষোভ সমাবেশসহ নানা কর্মসূচি পালন করে আসছে। ইউনিয়নবাসীর সঙ্গে প্রতিবাদের কর্মসূচি হিসেবে ওই নয় ইউপি সদস্য উপজেলা নির্বাহী অফিসারের কাছে অনাস্থা প্রস্তাব এনে লিখিত অভিযোগ দায়ের করেন।

এর আগে শিক্ষক পেটানোর ঘটনায় শিক্ষক অমূল্য রতন হালদারের স্ত্রী মনি হালদার বাদী হয়ে কোটালীপাড়া থানায় একটি মামলা দায়ের করেন।

কান্দি ইউনিয়ন পরিষদের তিন নম্বর ওয়ার্ডের সদস্য অনাদি বৈরাগী অনুপ বলেন, আমাদের চেয়ারম্যান উত্তম কুমার বাড়ৈর বিরুদ্ধে শিক্ষক পেটানো, অর্থ আত্মসাৎ, সাম্প্রদায়িক ইস্যু সৃষ্টি, পরিষদের সদস্য ও জনগণের সঙ্গে অসৌজন্যমূলক আচরণসহ নানা অভিযোগ রয়েছে। আমরা এতোদিন ভয়ে তার অপকর্মের বিরুদ্ধে কথা বলতে পারিনি। শিক্ষক পেটানোর পরে পুরো ইউনিয়নবাসী তার বিরুদ্ধে যখন ক্ষোভে ফেটে পড়ে তখন আমরা অভিযোগ দায়ের করি। আমরা সঠিক তদন্তের মাধ্যমে চেয়ারম্যান উত্তম কুমার বাড়ৈর বহিষ্কার দাবি করছি।

মাধ্যমিক শিক্ষক সমিতি ফরিদপুর অঞ্চলের সভাপতি সরওয়ার হোসেন তালুকদার বলেন, চেয়ারম্যান উত্তম কুমার বাড়ৈ শিক্ষকের গায়ে হাত দিয়ে একটি ঘৃণিত অপরাধ করেছেন। আমরা তার এই অপরাধের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীতে এলডিডিপির কর্মকর্তাদের মানববন্ধন
যৌন হয়রানি : আরও দুই জবি শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ
জানা গেল প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ 
ময়মনসিংহে কাউন্সিলরের ওপর হামলা, প্রতিবাদে মানববন্ধন
X
Fresh