পাবনা থানায় ধর্ষকের সঙ্গে বিয়ে : ওসি ওবাইদুল বরখাস্ত

প্রকাশ | ১৮ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৫৭

পাবনা প্রতিনিধি
ওসি ওবাইদুল বরখাস্ত

পাবনায় গণধর্ষণের শিকার হওয়া গৃহবধূকে থানায় বিয়ে দেয়ার ঘটনায় সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবাইদুল হককে অবশেষে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

পুলিশ সদর দপ্তর মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) তাকে এই বরখাস্তের আদেশ দেয় এবং আজ বুধবার (১৮ সেপ্টেম্বর) সেটি পাবনা পুলিশ অফিসে আসে বলে জানা গেছে। 

মন্ত্রী পরিষদ বিভাগের নির্দেশে জেলা প্রশাসন থেকে গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন জমা দেয়ার পরই এই বরখাস্ত করা হলো। 
গেল রোববার রাতে তদন্ত কমিটির প্রধান পাবনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. জাহিদ নেওয়াজ পাবনার জেলা প্রশাসক কবীর মাহমুদের কাছে এই তদন্ত প্রতিবেদন জমা দেন। তদন্তে গণমাধ্যমে প্রকাশিত খবরের প্রাথমিক সত্যতা পেয়েছেন দলটি। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর পাবনার জেলা প্রশাসক কবীর মাহমুদ সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন। 

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইবনে মিজান বিষয়টি নিশ্চিত করে জানান, মহাপুলিশ পরিদর্শকের পক্ষে এআইজি পারসোনাল ম্যানেজমেন্ট মঙ্গলবার ওসি ওবাইদুলকে বরখাস্তের আদেশ করেন। বরখাস্ত করার পরে তাকে একই আদেশে চট্টগ্রাম রেঞ্জে সংযুক্ত করা হয়েছে।  

অভিযোগ রয়েছে, গত ২৯ আগস্ট দিবাগত রাত থেকে আসামিরা তিন সন্তানের জননী জনৈক গৃহবধূকে ৪ দিন আটকে রেখে পালাক্রমে গণধর্ষণ করে। এক সময় নির্যাতিতা পালিয়ে সদর থানায় আশ্রয় নেয় এবং অভিযোগ করেন। কিন্তু তার অভিযোগ আমলে না নিয়ে পাবনা সদর থানার ওসি ওবাইদুল হকের নির্দেশে পুলিশ ধর্ষক রাসেলের সঙ্গে তাকে বিয়ে দেন। এ ঘটনাটি সংবাদ মাধ্যমে প্রচার হওয়ায় জেলা পুলিশের নির্দেশে ৯ সেপ্টেম্বর ভিকটিম বাদী হয়ে ৫ জনকে আসামি করে মামলা করেন।

এসএস