• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মানিকগঞ্জ ড্রামা সার্কেলের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ

  ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১৩:৩১

নানা আয়োজনের মধ্যদিয়ে মানিকগঞ্জ ড্রামা সার্কেলের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। মানিকগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে শনিবার বিকেল থেকে রাত ১১টা পর্যন্ত কর্মসূচিতে ছিল বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা, নাটক, আবৃত্তি, নৃত্য, সঙ্গীত ও আলোচনা।

বিকেলে বিজয়মেলার মাঠ থেকে শুরু হয় শোভাযাত্রা। শোভাযাত্রাটি জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় অংশ নেন সমাজের বিভিন্ন স্তরের মানুষ।

শোভাযাত্রা শেষে সংক্ষিপ্ত আলোচনায় অংশ নেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, মানিকগঞ্জ পৌরসভার মেয়র গাজী কামরুল হুদা সেলিম, দেশ নাটক এর ভারপ্রাপ্ত সভাপতি কামাল আহমেদ, ড্রামা সার্কেলের সভাপতি মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার, সিনিয়র সহ-সভাপতি শহিদুল হক তপন ও সাধারণ সম্পাদক সাইফুর রহমান শহিদ।

---------------------------------------------------------------
আরো পড়ুন: মিনিস্টার কারখানায় আগুন: শত কোটি টাকার ক্ষতির দাবি
---------------------------------------------------------------

নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু বলেন, সংস্কৃতিকর্মীরা বিশেষ করে নাট্যকর্মীরা বিভিন্ন সময় সমাজের কুসংস্কার, অন্যায় ও শোষণের বিরুদ্ধে বিশেষ ভূমিকা রেখেছে। জাতিকে সুস্থ ধারায় এগিয়ে নিতে নতুন প্রজন্মকে সাংস্কৃতিক কর্মকাণ্ডে সম্পৃক্ত হতে হবে।

এরপর মঞ্চস্থ হয় নাটক ‘আর ভুল নয়’। সংগঠনের সিনিয়র সহসভাপতি শহিদুল হক তপন রচিত ও নির্দেশিত এই নাটকে অভিনয় করে সংগঠনটির সদস্যরা। ঘণ্টাব্যাপী এই নাটকে ফুটে উঠেছে বাল্য বিয়ে, ইভটিজিং, সন্ত্রাস, মাদক ও সামাজিক অবক্ষয়। সরকারের প্রচলিত আইন প্রয়োগের মাধ্যমে সচেতন যুবসমাজ কিভাবে এসব প্রতিরোধ করতে পারে সেসব বিষয়ও উঠে এসেছে বিভিন্ন চরিত্রে।

নাটকের পর অনুষ্ঠিত হয় আবৃত্তি, সঙ্গীত ও নৃত্যানুষ্ঠান। সঙ্গীত পরিবেশন করেন কণ্ঠশিল্পী সাবরিনা মমতাজ মমো, ইমন খান, আবৃত্তি পরিবেশন করে তাহিয়া হক পৃথা এবং নৃত্য পরিবেশন করে কৃষ্ণা দাস ও মাসুমা আক্তার বাবলী।

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এবার মানিকগঞ্জে কয়েল কারখানা ও কাঠপট্টিতে আগুন
ট্রাকচাপায় প্রাণ গেল এসএসসি পরীক্ষার্থীর
মানিকগঞ্জে স্বর্ণ চোরাচালান মামলায় ৫ জনের যাবজ্জীবন
একরাতে কবরস্থান থেকে ১৮ কঙ্কাল চুরি
X
Fresh