logo
  • ঢাকা রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬

যশোরে ইন্টারনেট সেবার নামে ‘লিংক-থ্রি’র প্রতারণা

যশোর প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ১২ সেপ্টেম্বর ২০১৯, ১৮:১১
যশোরে ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠান ‘লিংক-থ্রি’র প্রতারণার শিকার হচ্ছে গ্রাহকরা। প্রতারণার মাধ্যমে গ্রাহকদের কাছ থেকে হাতিয়ে নেওয়া হচ্ছে হাজার হাজার টাকা
ফাইল ছবি
যশোরে ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠান ‘লিংক-থ্রি’র প্রতারণার শিকার হচ্ছে গ্রাহকরা। প্রতারণার মাধ্যমে গ্রাহকদের কাছ থেকে হাতিয়ে নেওয়া হচ্ছে হাজার হাজার টাকা। শুধু তাই নয়, সেবার নামেও চলছে প্রতারণা। এতে করে ভোগান্তিতে গ্রাহকদের জীবন দুর্বিসহ হয়ে উঠেছে।

বিভিন্ন মুখরোচক বিজ্ঞাপনের মাধ্যমে গ্রাহক আকৃষ্ট করলেও আদতে সেই অনুযায়ী সেবা দিতে পারছে না প্রতিষ্ঠানটি। এ প্রতিষ্ঠানের পক্ষ থেকে চুক্তির সময়ে সকল গ্রাহককে সর্বোচ্চ সেবা প্রদানের প্রতিশ্রুতি দিলেও সংযোগ প্রদানের পর আর তাদের দেখা পাওয়া যায় না।

এই প্রতিষ্ঠানের যশোরের সমন্বয়কারীকে কখনো ফোনে পাওয়া যায় না। তাকে ফোন করা হলে হয় বন্ধ না হয় তিনি রিসিভ করেন না।

অভিযোগে জানা গেছে, লিংক-থ্রি টেকনোলজি লিমিটেড (লিংক-থ্রি)র সর্বোচ্চ সেবার প্রতিশ্রুতি দিয়ে গ্রাহক সৃষ্টি করা হয়। প্রতিশ্রুতি পেয়ে সেবা গ্রহণ করলেও দিনে বেশির ভাগ সময়ই ইন্টারনেটের গতি থাকে দুর্বল। একেবারেই না থাকাসহ নানাবিধ সমস্যার জন্য গ্রাহকরা বার বার ‘লিংক-থ্রি’ কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করেও কোনও সমাধান পান না। কবে সমাধান হবে সে ব্যাপারেও কেও কিছু বলতে পারে না। অথচ মাস শেষ হলেই গ্রাহকদের লাইন সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়।

লিংক থ্রি’র একজন গ্রাহক হাসানুজ্জামান লেলিন। আইডি নম্বর ৭৬০৯৯। তিনি অভিযোগ করেন, মাসের শুরুতে টাকা নিয়ে নেয় সেবাদানকারী প্রতিষ্ঠান। বিল দিতে একদিন বিলম্ব হলে সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। আবার বিল জমা দেওয়ার ২৪ ঘণ্টা পার হতে না হতেই সংযোগে দেখা  দেয় ত্রুটি। যা মাসজুড়ে চলতে থাকে। বিকাশের মাধ্যমে টাকা দেওয়ার পর তাদের ফোন করে আর পাওয়া যায় না। যদিওবা ফোন রিসিভ করে তখন জবাব দেয় ৭২ ঘণ্টার আগে সংযোগ ঠিক করা সম্ভব হবে না। কিন্তু সেই ৭২ ঘণ্টাও অনেক সময় পার হয় না।

তিনি আরও অভিযোগ করেন, গত জুলাই মাসে তার নেট লাইন কেটে দেওয়া হয়। এরপর ১ আগস্ট লিংক থ্রি টেকনোলজির পক্ষ থেকে এসএমএস’র মাধমে জানানো হয়, ফিরে আসলেই পাবেন একমাস ফ্রি ইন্টারনেট সেবা। সঙ্গে ২০% ডিসকাউন্ট। তাকে ২০% ডিসকাউন্ট দেওয়া হলেও একমাস ফ্রি সেবা দেওয়া হয়নি। আর এভাবেই প্রতারণা চালিয়ে যাচ্ছে গ্রাহকদের সঙ্গে।

শুধু হাসানুজ্জামানই নয়, তার মতো আরও প্রতারণার শিকার হয়েছেন সবুজ আহমেদ নামে এক গ্রাহক। তিনি অভিযোগ করেন, তিন মাস আগে লিংক-থ্রি সংযোগ নিয়েছিলাম। এরপর থেকেই প্রতিদিন অন্তত ২০ থেকে ৩০ বার নেট আসে আর যায়। অফিসিয়াল নম্বরে ফোনকল করা হলেও কোনও সমাধান পাওয়া যায় না। নানা রকম টালবাহানা করে। আর কাজের সময় নেট এত দুর্বল যে কাজ করার সময় কান্না পায়।

এ ব্যাপারে লিংক-থ্রি টেকনোলজি লিমিটেডের ০৯৬৭৮১২৩১২৩ নম্বরে কল করা হলে মেহজাবিন নামে এক সাপোর্ট ইঞ্জিনিয়ার বলেন, তাদের সেবার মান ভালো। কিছু কিছু সমস্যা হয়। আমাদের কর্মী বাহিনী সেবা দিতে পারে।

অভিযোগের বিষয়ে তার কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, এসব অভিযোগ সব কোম্পানির বিরুদ্ধে আছে। আমাদের বিরুদ্ধেও আছে। অভিযোগ থাকবেই। কেউ চাইলে সেবা নিতে পারেন, না চাইলে নাও নিতে পারেন। ভালো লাগলে নেবে, না লাগলে নেবে না। আমরা কারও হাতে পায়ে ধরে সেবা দেই না।

মাসিক বিলে ফ্রি’র বিষয়ে জানতে চাইলে বলেন, এ রকম কোনও অফার তাদের নেই। কোম্পানির পক্ষ থেকে এসএমএস’র মাধ্যমে ম্যাসেজ দিয়েছে জানানো হলেও তিনি টালবাহানা করেন।

জিএ/ এমকে  

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 9 WHERE cat_id LIKE "%#9#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 8 WHERE cat_id LIKE "%#8#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 4 WHERE cat_id LIKE "%#4#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2