• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

অনির্দিষ্টকালের কর্মবিরতিতে নোবিপ্রবি শিক্ষক সমিতি

নোবিপ্রবি প্রতিনিধি

  ০৮ সেপ্টেম্বর ২০১৯, ২১:৩৯
নোবিপ্রবি শিক্ষক সমিতি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) আব্দুল মালেক উকিল হলের প্রভোস্ট ও অণুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. ফিরোজ আহমেদের উপর হামলাকারীদের চিহ্নিত ও শাস্তি নিশ্চিত না হওয়ায় আগামীকাল সোমবার থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালনের ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত না হওয়া পর্যন্ত এ কর্মবিরতি অব্যাহত থাকবে বলে জানান তারা।

রোববার (৮ সেপ্টেম্বর) নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. গাজী মহসিন ও সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে আরো জানানো হয়, সাধারণ শিক্ষার্থীদের কথা বিবেচনা করে বিভাগের টার্ম ফাইনাল পরীক্ষা এই কর্মবিরতির আওতামুক্ত থাকবে। প্রশাসনিক দায়িত্বপ্রাপ্তরা তাদের দায়িত্ব পালন করবেন। তবে সকল প্রকার পাঠদান, ক্লাসটেস্ট, প্রেজেন্টেশন সম্পূর্ণ বন্ধ থাকবে।

এর আগে গত ২ সেপ্টেম্বর ড. ফিরোজ আহমেদের উপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে ৫ কার্যদিবসের আল্টিমেটাম দেয় এবং ৩ সেপ্টেম্বর ক্যাম্পাসে মানববন্ধন করে নোবিপ্রবি শিক্ষক সমিতি। কিন্তু উল্লিখিত সময়ের মধ্যে দোষীদের শাস্তি নিশ্চিত না হওয়ায় সোমবার থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতিতে যাচ্ছে নোবিপ্রবি শিক্ষক সমিতি।

উল্লেখ্য, গত ১ সেপ্টেম্বর রাতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ চলাকালীন সময়ে আহত হন ড. ফিরোজ আহমেদ। তিনি এখন আহত অবস্থায় ঢাকায় চিকিৎসাধীন রয়েছেন।

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার 
পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা
‘অনির্দিষ্টকালের আগাম জামিন দেওয়া উচিত নয়’
আবারও কর্মবিরতিতে পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি চিকিৎসকরা
X
Fresh