• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

চট্টগ্রামে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

চট্টগ্রাম প্রতিনিধি

  ০৮ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৩০
চট্টগ্রাম ৯ দফা দাবি ধর্মঘট প্রত্যাহার

চট্টগ্রাম বিভাগীয় গণ ও পণ্য পরিবহন মালিক ঐক্য পরিষদের একাংশের ডাকে ৯ দফা দাবিতে বৃহত্তর চট্টগ্রামে পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। রোববার দুপুরে সার্কিট হাউসে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও প্রশাসনের সঙ্গে বৈঠক শেষে পরিবহন নেতারা ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন। ধর্মঘটের ফলে প্রায় ১০ ঘণ্টা গাড়ি চলাচল বন্ধ ছিল।

চট্টগ্রাম বিভাগীয় গণ ও পণ্য পরিবহন মালিক ঐক্য পরিষদের আহ্বায়ক মঞ্জুরুল আলম বৈঠক শেষে জানান, মেয়র মহোদয়ের সহযোগিতার আশ্বাস ও প্রশাসনের সাথে ফলপ্রসূ বৈঠক শেষে ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। এর আগে সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য এ ধর্মঘটের ডাক দেওয়া হয়। তবে বিভাগীয় গণ ও পণ্য পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের একটি গ্রুপ সকাল থেকে গাড়ি চালিয়ে যাচ্ছে।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : আসামির স্ত্রীকে গণধর্ষণ মামলা: ৩ আসামির ৩ দিন করে রিমান্ড
---------------------------------------------------------------------

ধর্মঘটের কারণে নগরবাসীকে দুর্ভোগ পোহাতে হয়েছে ১০ ঘণ্টা। গণ ও পণ্য পরিবহনের কাগজপত্র হালনাগাদ করার জন্য জরিমানা মওকুফ করা, জরিমানা মওকুফের সিদ্ধান্ত না আসা পর্যন্ত কাগজপত্র যাচাই-বাছাইয়ের নামে হয়রানি বন্ধ করা, বিআরটিএ ও জেলা ম্যাজিস্ট্রেট কর্তৃক ভোক্তা অধিকার আইন প্রয়োগ করে গণ ও পণ্য পরিবহনে কোনও অতিরিক্ত জরিমানা আদায় না করা, হাইওয়ে ও থানা পুলিশ গাড়ি জব্দ ও রিকুইজিশন বন্ধ করাসহ নয় দফা দাবিতে এ ধর্মঘটের ডাক দিয়েছিল বিভাগীয় গণ ও পণ্য পরিবহন মালিক ঐক্য পরিষদের একাংশ।

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চট্টগ্রাম টেস্টের আগে লঙ্কান শিবিরে দুঃসংবাদ
পতেঙ্গায় নোঙ্গররত ফিশিং বোটে আগুন, দগ্ধ ৪
সর্বনিম্ন ১০০ টাকায় দেখা যাবে চট্টগ্রাম টেস্ট
চট্টগ্রাম টেস্ট রেখে অস্ট্রেলিয়ায় পাড়ি জমাচ্ছেন হাথুরুসিংহে
X
Fresh