• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

গাজীপুরে রেস্তোরাঁয় বিস্ফোরণ, আহত ১৭ (ভিডিও)

গাজীপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০৮ সেপ্টেম্বর ২০১৯, ০৮:১৫

গাজীপুর মহানগরীর বোর্ড বাজার এলাকায় একটি রেস্তোরাঁয় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ১৭ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এদের মধ্যে অন্তত ১৩ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

শনিবার (৭ সেপ্টেম্বর) রাত দুইটার দিকে এই ঘটনা ঘটে।

গাজীপুর ফায়ার সার্ভিস বিভাগের উপ-সহকারী পরিচালক হারুনুর রশিদ জানান, নগরের বোর্ড বাজার এলাকার রাঁধুনি হোটেলে বিস্ফোরণ ও আগুনের খবর পেয়ে গাজীপুর ও টঙ্গী থেকে ঘটনাস্থলে ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট। দ্রুতই হোটেলের আগুন নেভাতে সক্ষম হয় এবং হোটেলের উপরে ব্যাংকে আটকা পড়া এক নিরাপত্তা রক্ষীকে উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, বিস্ফোরণের কারণে রাঁধুনি হোটেল, তৃপ্তি হোটেল ও পাশের একটি ভবনের ব্যাপক ক্ষতি হয়। ওই বিল্ডিংটির নিচতলা অনেকটা চূর্ণ-বিচূর্ণ হয়ে গেছে। ঘটনার সময় হোটেলের ভেতরে এবং বাইরে লোকজন আহত হন। তবে ঠিক কিভাবে ও কি কারণে বিস্ফোরিত হয়েছে সে সম্পর্কে নিশ্চিত কোনও ধারণা দিতে পারেনি ফায়ার সার্ভিসের ওই কর্মকর্তা।

স্থানীয়দের ধারণা, ওই বিল্ডিংয়ের আন্ডারগ্রাউন্ড তালাবদ্ধ থাকায় এবং সেখানে দীর্ঘদিন ধরে গ্যাস জমে থাকায় সেখানে থেকেই বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে। বিস্ফোরণ ও বিল্ডিংয়ের নিচতলা ধ্বংসস্তূপে পরিণত হয়ে যাওয়ায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে যায়।

তৃপ্তি হোটেল এর আহত কর্মচারীরা জানান, রাত দুটোর কিছুক্ষণ আগে কাজকর্ম গুছিয়ে তারা হোটেল বন্ধ করার আগ মুহূর্তে হঠাৎ করে বিকট শব্দ হয় এবং বিল্ডিংয়ের একাংশ ধসে পড়ে। এতে তারা আহত হন। আহতদের প্রথমে স্থানীয় তায়রুন্নেসা মেমোরিয়াল মেডিকেল কলেজ হাসপাতাল ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসা শেষে তাদের ছেড়ে দেয়া হয়‌।

বিস্ফোরণের ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাহিনুর ইসলামকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে। সাত কর্মদিবসের মধ্যে রিপোর্ট পেশ করার জন্য বলা হয়েছে।

এসএস

আরও পড়ুন

জিএ/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইরানে বিস্ফোরণ: মার্কিন গণমাধ্যম বলছে ইসরায়েল হামলা করেছে
হাসপাতালের কার্ডিয়াক আইসিইউ পুড়ে ছাই, রক্ষা পেল ৭ শিশু
কাপাসিয়ায় বাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষ, নিহত ১
শ্যামনগরে বিটুমিনের বয়লার বিস্ফোরণ, দগ্ধ ৬
X
Fresh