• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

২৪ ঘণ্টায় হাসপাতালে ৭৯৩ জন ডেঙ্গু রোগী (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ সেপ্টেম্বর ২০১৯, ২০:৫২

বিগত কয়েক মাস ধরে দেশজুড়ে চলছে ডেঙ্গুর ভয়াবহতা। প্রতি মুহূর্তে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ডেঙ্গু আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যাচ্ছে। এডিস মশাবাহী ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৭৯৩ জন নতুন রোগী। আজ শুক্রবার সকাল ৮টা পর্যন্ত এই তথ্য পাওয়া যায়। তবে কোনও মৃত্যুর খবর পাওয়া যায়নি। খবর ইউএনবির।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সবশেষ তথ্য অনুযায়ী, নতুন রোগীদের মধ্যে রাজধানীতে ভর্তি হয়েছেন ৩২৫ জন।

এছাড়া আরও জানা যায়, বর্তমানে সারা দেশের হাসপাতালগুলোতে ভর্তি ডেঙ্গু রোগী ৩ হাজার ৩৩৭ জন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ১ হাজার ৭০৪ জন ও অন্যান্য জায়গায় ভর্তি আছেন ১ হাজার ৬৩৩ জন। জনবহুল শহর রাজধানী ঢাকায় ডেঙ্গুর ভয়াবহতা সবচেয়ে বেশি।

---------------------------------------------------------------
আরো পড়ুন: চট্টগ্রামে ডেঙ্গু রোগীর মৃত্যু
---------------------------------------------------------------

চলতি বছরের জানুয়ারি থেকে আজ ৬ সেপ্টেম্বর পর্যন্ত হাসপাতালে মোট ভর্তি হয়েছেন ৭৫ হাজার ১৪৬ জন ডেঙ্গু আক্রান্ত রোগী। চিকিৎসা শেষে ছাড়পত্র নিয়েছেন ৭১ হাজার ৬১৭ জন।

জানা গেছে, রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ১৮৮টি মৃত্যুর তথ্য পাঠানো হয়েছে। এর মধ্যে সংস্থাটি ৯৬টি ঘটনার পর্যালোচনা শেষ করেছে। তবে মাত্র ৫৭টি মৃত্যু হয়েছে ডেঙ্গু কারণ বলে নিশ্চিত করেছে।

জিএ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাসপাতালের কার্ডিয়াক আইসিইউ পুড়ে ছাই, রক্ষা পেল ৭ শিশু
হাসপাতালে ফেলে যাওয়া নবজাতক দত্তক পেলেন সেবিকা
রাজধানীর শিশু হাসপাতালে আগুন
বিএনপি নেতা রফিকুল ইসলাম হাসপাতালে ভর্তি
X
Fresh