• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ঠিকাদারের গাফিলতি: শরীয়তপুরে খুলনা-চট্টগ্রাম সড়ক যেন চাষের জমি (ভিডিও)

শরীয়তপুর প্রতিনিধি

  ০৩ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৪৬

যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে খুলনা-চট্টগ্রাম আঞ্চলিক সড়কের শরীয়তপুর অংশ। ঠিকাদারের গাফিলতির কারণে দীর্ঘদিন যাবত বন্ধ রয়েছে এ সড়কের নারায়ণপুর থেকে নরসিংহপুর ফেরিঘাট পর্যন্ত ১২ কিলোমিটার সড়কের সংস্কার কাজ। প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। এ বিষয়ে ঠিকাদারকে চিঠি ও মৌখিকভাবে জানিয়েও কোনো কাজ হচ্ছে না বলে অভিযোগ সংশ্লিষ্টদের।

রাস্তার ছবি দেখে চাষ করা ক্ষেত মনে হলেও এটি আসলে খুলনা-চট্টগ্রাম আঞ্চলিক মহাসড়কের শরীয়ত অংশের চিত্র। এখানকার নারায়ণপুর থেকে নরসিংহপুর ফেরিঘাট পর্যন্ত ১২ কিলোমিটার সড়ক এখন চলাচলের অনুপযোগী।

৪০ কোটি টাকা ব্যয়ে ২০১৮ সালের এপ্রিল মাসে ২৩ কিলোমিটার সড়কের সংস্কার কাজ শুরু করা হলেও বর্তমানে ঠিকাদার প্রতিষ্ঠানের গাফিলতির কারণে তা বন্ধ রয়েছে। পরে, সড়ক বিভাগ ও স্থানীয় চালকদের নিজ খরচে সড়কটি সাময়িক সংস্কার করা হলেও যান চলাচলে ঝুঁকি রয়েই গেছে। এতে প্রায় প্রতিদিনই ঘটছে নানা দুর্ঘটনা।

অন্যদিকে, সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান জানান, রাস্তার মাটি অতিরিক্ত নরম হওয়ায় পিচ বসছে না তাই সাময়িক ভাবে গর্তে ইট ফেলে যানবাহন চলাচল স্বাভাবিক রাখা হচ্ছে।

চট্টগ্রামের সঙ্গে খুলনা, বরিশাল, বেনাপোল ও মংলা বন্দরসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জেলাগুলোর যাতায়াত সহজ করতে সড়কটি দ্রুত সংস্কারে দাবি জানিয়েছেন ভুক্তভোগিরা।

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জমি নিয়ে দ্বন্দ্ব, প্রতিপক্ষের হামলায় বৃদ্ধের মৃত্যু
সরকার গ্রামকে শহরে রূপান্তরের কাজ করছেন : এনামুল হক শামীম
শরীয়তপুরে ৪০০ কেজি জাটকাসহ আটক ৪
শরীয়তপুরে বিদ্যুৎপৃষ্টে প্রাণ গেল শিশুর
X
Fresh