logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি ২০২০, ১০ মাঘ ১৪২৭

সাতক্ষীরায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত গৃহবধূর মৃত্যু

সাতক্ষীরা প্রতিনিধি
|  ০৩ সেপ্টেম্বর ২০১৯, ১৩:৫৩ | আপডেট : ০৩ সেপ্টেম্বর ২০১৯, ১৪:১১
ডেঙ্গু, জ্বর, মৃত্যু
সাতক্ষীরার কলারোয়া উপজেলার ডেঙ্গু জ্বরে আক্রান্ত এক গৃহবধূর মৃত্যু হয়েছে। এ নিয়ে সাতক্ষীরায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হলো।

সোমবার দিনগত রাতে খুলনার গাজী মেডিকেল হাসপাতালে তার মৃত্যু হয়।

গৃহবধূর নাম রহিমা বেগম (৫৮)। তিনি কলারোয়া উপজেলার দক্ষিণ সোনাবাড়ীয়া গ্রামের ইয়াছিন আলীর স্ত্রী। স্বামী ইয়াছিন আলীও ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন। তিনিও গাজী মেডিকেলে ভর্তি ছিলেন। তার অবস্থা আশঙ্কাজনক হওয়াতে তাকেও বাড়িতে ফেরত দিয়েছেন চিকিৎসকরা।

-------------------------------------------------------------------------
আরো পড়ুন: ডেঙ্গুর প্রকোপ কমছে কুষ্টিয়ায়
-------------------------------------------------------------------------

কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামরুল ইসলাম গৃহবধূ রহিমার স্বজনদের বরাত দিয়ে জানান, তিনি ডেঙ্গুসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে গেল এক সপ্তাহ আগে সাতক্ষীরা সিবি হাসপাতালে প্রথমে ভর্তি হন। সেখানে তার অবস্থার অবনতি হলে তিনদিন পর তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে এরপর গাজী মেডিকেলে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাতে তিনি মারা যান।

তিনি নিহত গৃহবধূর বাড়িতে গিয়ে গাজী মেডিকেলের প্রেসক্রিপশনসহ অন্যান্য কাগজপত্র দেখে জানান, তিনি ডেঙ্গু, হাইপোথাইরোডিজম, ডায়াবেটিকসসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন।

এদিকে, সাতক্ষীরায় আজ মঙ্গলবার পর্যন্ত ৪৮২ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে বলে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে বিভিন্ন হাসপাতালে এখনও পর্যন্ত ভর্তি রয়েছেন ৪০ জন। চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন ৩৪৫ জন এবং অন্যত্র রেফার করা হয়েছে আরও ৯৭ জনকে। আক্রান্তদের সাতক্ষীরা সদর ও মেডিকেল কলেজসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালে যারা ভর্তি রয়েছেন তারা এখন আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন সাতক্ষীরার সিভিল সার্জন ডা. আবু শাহিন।

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়