• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

টাকা ছাড়া বিদ্যুৎ মিলে না যে দুটি গ্রামে

মোস্তফা কামাল,নড়াইল

  ০৩ সেপ্টেম্বর ২০১৯, ১০:৫৭
বিদ্যুৎ, গ্রাম, টাকা

সরকার যখন দেশব্যাপী বিনামূল্যে শতভাগ বিদ্যুতায়নের জন্য কাজ করছে। ঠিক তখনই নড়াইলের কালিয়া উপজেলার পুরুলিয়া ইউনিয়নের দুটি গ্রামের ১২০টি পরিবারের পল্লী বিদ্যুতের সংযোগ নিতে প্রত্যেক পরিবারের কাছ থেকে তিন থেকে পাঁচ হাজার টাকা করে নেওয়ার অভিযোগ উঠেছে।

পল্লীবিদ্যুৎ অফিসের দালালদের হাতে এ অর্থ দিতে না পারলে কারও ঘরে আলো জ্বলবে না। এমনকি যাদের বৈদ্যুতিক খুঁটি ও তার সংযোগ দেওয়া হয়েছে সেখান থেকে খুঁটি ও তার খুলে নেওয়ারও হুমকি দিচ্ছেন বলে অভিযোগ ভুক্তভোগীদের।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নড়াইলের কালিয়ার পুরুলিয়া ইউনিয়নের মধ্য পুরুলিয়া ও দাড়িপর পাড়ায় যশোর পল্লীবিদ্যুৎ সমিতি-২ নড়াইল থেকে ১২০জন গ্রাহকের মধ্যে নতুন বিদ্যুৎ সংযোগের জন্য তাদের বাড়ির সামনে দিয়ে সম্প্রতি বৈদ্যুতিক খুঁটি এবং তার বসানো হয়েছে। আবাসিক সংযোগের জন্য একজন গ্রাহক অফিসে জামানত বাবদ ৪০০ টাকা এবং সমিতির সদস্য বাবদ ৫০ টাকা দিলে সংশ্লিষ্ট অফিস থেকে বৈদ্যুতিক খুঁটি, সার্ভিস তার এবং মিটার গ্রাহকের বাড়ির মধ্যে বসিয়ে দেওয়া হবে। এরপর বাকি খরচ গ্রাহকের।

অভিযোগ উঠেছে, চন্দ্রপুর গ্রামের রকিবুল ইসলাম ও চাচুড়ি এলাকার মিলনসহ কয়েক জন বিদ্যুৎ সংযোগ দেওয়ার কথা বলে পুরুলিয়া মধ্যপাড়ার পলি বেগম, ফিরোজা বেগম, ইবাদুল শেখ, অবসরপ্রাপ্ত শিক্ষক রুহুল কুদ্দুস, চান মোল্যা, খাজা মিয়া, লিটন শেখ, গফুর শেখ, জান্নু মোল্যা, সালামত শেখ, আকছির বাকা মিনা, দাড়িপর পাড়ার বাদল মোল্যা, সোহেল মোল্যা, সুরত গাজী, রবিউল ইসলাম, সাবু শেখসহ ১২০টি পরিবারের প্রত্যেকের কাছ থেকে অর্থ নিয়েছেন।