• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

হবিগঞ্জে হাসপাতালে জনবল সংকট, জরুরি অবস্থায় ডেকে আনা হয় চিকিৎসক (ভিডিও)

সায়েদুজ্জামান জাহির, হবিগঞ্জ

  ৩১ আগস্ট ২০১৯, ১৫:২৯

হবিগঞ্জের ২৫০ শয্যা হাসপাতালে চিকিৎসক ও জনবল সংকট চরম আকার ধারণ করেছে। প্রতিদিন ৪শ’ থেকে ৫শ’ রোগী চিকিৎসা সেবায় কাজ করছেন মাত্র ১০ জন চিকিৎসক। এতে ভোগান্তিতে পড়েছেন হবিগঞ্জের ৯টি উপজেলার প্রায় ২২ লাখ মানুষ।

২০১৭ সালে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল ১০০ শয্যা থেকে ২৫০ শয্যায় উন্নীত করা হয়। এরপর ২ বছর পেরিয়ে গেছে। এখনও সেখানে রয়েছে পর্যাপ্ত চিকিৎসক ও জনবল সংকট। এই হাসপাতালে ৬০ জন চিকিৎসকের প্রয়োজন, অথচ দায়িত্বপালন করছে মাত্র ১০ জন।

হাসপাতালে সার্জারি, মেডিসিন, অর্থোপেডিক্স, গাইনী, চক্ষুসহ কয়েটি বিভাগে ৪ মাস যাবত কোনও চিকিৎসক নেই। জরুরি অবস্থায় বিভিন্ন উপজেলা থেকে ডেকে আনতে হচ্ছে চিকিৎসক।

পর্যাপ্ত চিকিৎসক না থাকায় একজন চিকিৎসককেই সেবা দিতে হচ্ছে ১৬ থেকে ১৮ ঘণ্টা। প্রতিদিন ৪শ’-৫শ’ রোগীকে চিকিৎসা সেবা দিতে হাঁপিয়ে উঠছেন চিকিৎসকরা।

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. দেবাশীষ দাস এ বিষয়ে বেশ আক্ষেপ প্রকাশ করেন।

চিকিৎসক সংকট দূর করতে শীঘ্রই নতুন চিকিৎসক নিয়োগের আশ্বাস দেন হাসপাতালে পরিদর্শন করতে আসা সিলেট বিভাগীয় স্বাস্থ্য প্রধান ডা. দেবপদ রায়।

তবে কোনও অজুহাত নয়, শীঘ্রই সরকার চিকিৎসক সংকট দূর করে জেলাবাসীর পরিপূর্ণ চিকিৎসা সুবিধা নিশ্চিত করবে এমনটাই প্রত্যাশা স্থানীয়দের।

জিএ/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh