• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

পাবিপ্রবির ব্যবসায় প্রশাসন বিভাগে খাস খামরা

পাবনা প্রতিনিধি

  ২৮ আগস্ট ২০১৯, ১২:০৮
খাস, কামরা, প্রশাসন

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ব্যবসায় প্রশাসন বিভাগের সভাপতির কক্ষে খাস কামরার সন্ধান পেয়ে গতকাল মঙ্গলবার দুপুরে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

বিভাগের বর্তমান ও সাবেক সভাপতির বিরুদ্ধে শিক্ষার্থীদের যৌন নির্যাতনের অভিযোগ তুলে এ বিক্ষোভ করা হয়। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন ওই কামরার খাটসহ আসবাবপত্র বের করে দেয়।

শিক্ষার্থীদের অভিযোগ, ব্যবসায় প্রশাসন বিভাগের বর্তমান সভাপতি আমিরুল ইসলাম ও সাবেক সভাপতি ড. কামরুজ্জামান ছাত্রীদের প্রলোভন ও ভয়ভীতি দেখিয়ে যৌন নির্যাতন করে আসছেন। সভাপতির কক্ষে গোপস খাসকামরার বিষয়টি সম্প্রতি জানাজানি হলে শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে ওঠে।

মঙ্গলবার দুপুরে তারা বিভাগের সভাপতির কক্ষে গিয়ে খাসকামরাটি উদঘাটন করেন। তোপের মুখে বিশ্ববিদ্যালয় প্রশাসন তড়িঘড়ি করে আসবাবপত্র বের করে দেয়।

---------------------------------------------------------------
আরো পড়ুন: ডিসি চাইলেও সাধনাকে বিয়ে দিবে না পরিবার
---------------------------------------------------------------

অভিযোগ অস্বীকার করে ব্যবসায় ব্যবসায় প্রশাসন বিভাগের সভাপতি ড. আমিরুল ইসলাম বলেন, নৈশ ও নিয়মিত কোর্সের ক্লাস নেওয়ার জন্য শিক্ষকদের দীর্ঘসময় ক্যাম্পাসে অবস্থান করতে হয়। আগের সভাপতি বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনুমিত নিয়ে এ বিশ্রাম কক্ষ তৈরি করেন।

ব্যবসায় প্রশাসন বিভাগের সাবেক সভাপতি ড. কামরুজ্জামান বলেন, প্রশ্নপত্র প্রণয়ণসহ বিভিন্ন গোপন কাজের জন্য কক্ষটি তৈরি করা হয়েছিল। কখনোই কোনও নারী শিক্ষার্থী যৌন হেনস্থার অভিযোগ করেনি। কিছু শিক্ষক ছাত্রদের দিয়ে মিথ্যা অভিযোগ করাচ্ছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দ্রুত সময়ের মধ্যে মুজিবনগরে স্থলবন্দর হবে : জনপ্রশাসনমন্ত্রী 
রুমা ও থানচির নিরাপত্তায় প্রশাসনের নতুন পদক্ষেপ
রাজউকের নতুন চেয়ারম্যান সিদ্দিকুর রহমান
জগন্নাথে ছাত্রীকে যৌন নিপীড়ন, আরেক শিক্ষক বরখাস্ত
X
Fresh