• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

শহীদ মিনার ভেঙে এমপির বাবার মুর‌্যাল নির্মাণ

পাবনা প্রতিনিধি

  ২৬ আগস্ট ২০১৯, ১৪:৪৮
মুর‌্যাল, এমপি, বাবা
ছবি: সংগৃহীত

পাবনার সুজানগর উপজেলার সাতবাড়িয়া ডিগ্রি কলেজের শহীদ মিনার ভেঙে স্থানীয় এমপির বাবা মরহুম তফিজ উদ্দিনের মুর‌্যাল নির্মাণ করায় এলাকায় চরম ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে।

স্থানীয়ভাবে জানা যায়, সাতবাড়িয়া ডিগ্রি কলেজে একটি শহীদ মিনার ছিল। সেই শহীদ মিনারটি ভেঙে পাবনা-২ আসনের সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির তার মরহুম বাবা সাবেক সংসদ সদস্য আহমেদ তফিজ উদ্দিনের মুর‌্যাল নির্মাণ করছেন। ভাষা শহীদদের স্মৃতিস্তম্ভ শহীদ মিনার ভেঙে মুর‌্যাল নির্মাণ করায় এলাকার মানুষের মধ্যে চরম অসন্তোষ বিরাজ করছে।

নাম প্রকাশে অনিচ্ছুক অনেকেই বলছেন, ভাষা শহীদদের অবমাননা করে পিতার ভাস্কর্য তৈরি করা সংসদ সদস্যের মোটেই ঠিক হয়নি।

এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ আব্দুল বাছেদ বাচ্চু আরটিভি অনলাইনকে জানান, শহীদ মিনারটি অনেক পুরাতন। তাই অন্য পাশে নতুন শহীদ মিনার নির্মাণ করা হবে। এজন্য এখানে সাবেক সংসদ সদস্য ও কলেজ প্রতিষ্ঠাকালীন সদস্য মরহুম আহমেদ তফিজ উদ্দিনের ভাস্কর্য নির্মাণ করা হচ্ছে। শহীদ মিনার স্থানান্তর করা দোষের কিছু আছে বলে আমার মনে হয় না।

সাতবাড়িয়া ডিগ্রি কলেজ পরিচালনা কমিটির সভাপতি ফজলুল হক ঘটনার সত্যতা স্বীকার করে আরটিভি অনলাইনকে জানান, অন্য জায়গায় শহীদ মিনার নির্মাণ করা হবে বলেই উপজেলা প্রশাসন ও পরিচালনা কমিটির সিদ্ধান্ত মোতাবেক এখানে মুর‌্যালটি তৈরি করা হচ্ছে। শহীদদের অবমাননা করার ইচ্ছা বিন্দুমাত্র নেই।

এ ব্যাপারে পাবনা-২ আসনের সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবিরের সঙ্গে বারবার চেষ্টা করেও মতামত নেয়া সম্ভব হয়নি।

আরও পড়ুন

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পল্টনে ছয়তলা ভবন থেকে লাফিয়ে নারীর আত্মহত্যা
সংসদ এলাকায় ড্রোন, মুচলেকায় ছাড়া পেলেন সাবেক এমপি পুত্র
নিখোঁজের ২০ বছর পর মা-বাবার কাছে ফিরলেন সন্তান 
বাবা হচ্ছেন ‘সুপারম্যান’
X
Fresh