• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ডেঙ্গু জ্বরে আক্রান্ত কলেজ শিক্ষার্থীর মৃত্যু

শরীয়তপুর প্রতিনিধি

  ২৬ আগস্ট ২০১৯, ১২:২৬
ডেঙ্গু, জ্বর, শিক্ষার্থী, মৃত্যু

শরীয়তপুরের গোসাইরহাট উপজেলায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এক কলেজ শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। রোববার রাত সাড়ে আটটার দিকে তিনি মারা যান। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মৃত কলেজ শিক্ষার্থীর নাম মো. দাদন লস্কর (২১)। তিনি উপজেলার ইদিলপুর ইউনিয়নের পশ্চিম মাছুয়াখালি গ্রামের কৃষক জামাল হোসেন লস্করের ছেলে।

পরিবার ও স্থানীয় সূত্র জানায়, গেল ১৫ আগস্ট ঢাকায় থাকা অবস্থায় হঠাৎ জ্বর অনুভব হয় দাদনের। জ্বর ক্রমশেই বাড়তে থাকলে ২২ আগস্ট শরীয়তপুরের গ্রামের বাড়ি চলে আসেন তিনি। পরের দিন শুক্রবার সন্ধ্যায় পরিবার দাদনকে গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে রক্ত পরীক্ষা করলে ডেঙ্গু ধরা পড়ে। সেখানেই চিকিৎসা চলছিল তার।

রোববার বিকেলে তার অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক শরীয়তপুর সদর হাসপাতালে রেফার্ড করেন। কিন্তু গোসাইরহাটে অ্যাম্বুলেন্স না পেয়ে প্রাইভেটকারে সদর হাসপাতালে নিয়ে যাওয়ার সময় তার মৃত্যু হয়।

গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. ইব্রাহিম খলিল আরটিভি অনলাইনকে বলেন, গেল ২৩ তারিখ ডেঙ্গু আক্রান্ত হয়ে গোসাইরহাট স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয় মো. দানদ লস্কর। অবস্থার অবনতি হলে তাকে সদর হাসপাতালে রেফার্ড করা হয়। সদর হাসপাতালে নেয়ার সময় পথেই তার মৃত্যু হয়।

দাদনের বাবা কৃষক জামাল হোসেন লস্কর আরটিভি অনলাইনকে বলেন, আমরা গরিব মানুষ। আমি কৃষি কাজ করে সংসার চালাই। সংসারের অভাব দেখে বড় ছেলে দাদন ঢাকার একটি হোটেলে ম্যানেজারি করত। আজ বাবাটা আমাদের ছেড়ে চলে গেল।

শরীয়তপুরের সিভিল সার্জন ডা. মো. খলিলুর রহমান আরটিভি অনলাইনকে বলেন, ডেঙ্গু আক্রান্ত হয়ে গোসাইরহাটের একজন ছাত্র মৃত্যুবরণ করেছেন। ওই ছেলেটি ঢাকায় বসবাস করত। ঢাকা থেকেই ডেঙ্গু আক্রান্ত হয়ে শরীয়তপুরে আসে। জেলায় এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়েছে ৩৮১। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে জেলায় ভর্তি হয়েছে ১০ জন। শরীয়তপুর সদর হাসপাতাল জেলায় চিকিৎসাধীন আছেন ৫১ জন। এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন চারজন। এর মধ্যে জেলায় দুইজন ও ঢাকাতে দুইজন।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বামীর মৃত্যুর পর নিজেকে শেষ করে দিতে চেয়েছিলেন বিদ্যা
যুক্তরাষ্ট্রের প্রভাব থাকলে মৃত্যু হতে পারে ইউরোপের : ম্যাক্রোঁ
হল না ছাড়ার ঘোষণা চুয়েট শিক্ষার্থীদের, অবরুদ্ধ উপাচার্য
আন্দোলনের জেরে চুয়েট বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
X
Fresh