logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬

নকল ডিটারজেন্টের কারখানাকে ৪২ লাখ টাকা জরিমানা

সাভার প্রতিনিধি
|  ২৬ আগস্ট ২০১৯, ০৯:২৩ | আপডেট : ২৬ আগস্ট ২০১৯, ০৯:৫১
ডিটারজেন্ট, কারখানা, নকল
সাভারের হেমায়েতপুরে বিএসটিআইয়ের অনুমোদন না নিয়ে পণ্যের মোড়কে বিএসটিআইয়ের নাম ব্যবহারসহ নামি-দামি কোম্পানির মোড়ক নকল করে ডিটারজেন্ট ও কসমেটিক সামগ্রী প্রস্তুত ও বাজারজাতকরণসহ নানা অনিয়মের দায়ে উদয় টয়লেট্রিজ অ্যান্ড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কারখানাকে ৪২ লাখ টাকা আর্থিক জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

এ সময় কারখানাটি থেকে বিপুল পরিমাণ নিম্নমানের ডিটারজেন্ট জব্দ করা হয়। পাশাপাশি কারখানাটি সিলগালা করে দেওয়া হয়।

গতকাল রোববার দুপুরে র‌্যাব-৪ এর ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিনের নেতৃত্বে বিএসটিআইয়ের সহযোগিতায় এই অভিযান পরিচালিত হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন জানান, প্রতিষ্ঠানটি দীর্ঘদিন ধরে বিএসটিআইয়ের অনুমোদন না নিয়ে তাদের পণ্যের গায়ে বিএসটিআইয়ের নাম ব্যবহার করে আসছিল। পাশাপাশি তারা বাজারের নামি-দামি বিভিন্ন কোম্পানির মোড়ক নকল করে সেসব মোড়কে তাদের উৎপাদিত নিম্নমানের ডিটারজেন্ট ও কসমেটিসক বাজারজাত করে আসছিল।

এসব অভিযোগের ভিত্তিতে কারখানাটি অভিযান পরিচালনা করা হলে অনিয়মের সত্যতা পাওয়া যায়। পরে প্রতিষ্ঠানটি সিলগালা করাসহ নগদ ৪২ লাখ টাকা আর্থিক জরিমানা করা হয়। সেইসঙ্গে প্রতিষ্ঠানটির মালিককে পাওয়া না যাওয়ায় ম্যানেজারকে এক বছরের জেল দেওয়া হয়।

জেবি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়