• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

রোহিঙ্গাদের স্থায়ী প্রত্যাবাসন চায় যুক্তরাষ্ট্র: মিলার

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম

  ২৪ আগস্ট ২০১৯, ১৬:৪৪
রবার্ট মিলার, রোহিঙ্গা, মিয়ানমার

সকল রোহিঙ্গাদের স্বেচ্ছায়, নিরাপদ ও স্থায়ী প্রত্যাবাসন চায় মার্কিন যুক্তরাষ্ট্র। এজন্য দেশটি মিয়ানমারের ওপর ক্রমাগত চাপ অব্যাহত রেখেছে। বললেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার।

শনিবার সকাল সাড়ে ১১টার দিকে কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলার অষ্টমীর চর ইউনিয়নের প্রত্যন্ত চরের নটারকান্দি হাইস্কুল মাঠে বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মার্কিন রাষ্ট্রদূত এসব কথা বলেন।

তিনি আরও বলেন, মিয়ানমারের ওপর চাপ অব্যাহত রাখতে হবে। আমরা এরই মধ্যে মিয়ানমারের সেনা প্রধানসহ তাদের নিরাপত্তা বাহিনীর অনেকের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছি। তাদের ওপর চাপ অব্যাহত রয়েছে।

মার্কিন রাষ্ট্রদূত বলেন, বন্যা মোকাবেলা বাংলাদেশ সরকারের চলমান প্রচেষ্টায় সহযোগিতা করতে যুক্তরাষ্ট্র বন্যায় ক্ষতিগ্রস্তদের সাহায্যের জন্য এক লাখ ডলার প্রদান করছে।

তিনি রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে আরও বলেন, বাংলাদেশ লাখো মানুষের জন্য তার হৃদয় ও সীমান্ত খুলে দিয়েছেন। রোহিঙ্গাদের জন্য যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে বিভিন্নভাবে সহায়তা করা হচ্ছে।

মার্কিন রাষ্ট্রদূত মিলার অষ্টমীর চর ইউনিয়নের নটারকান্দি গ্রামের বন্যায় ক্ষতিগ্রস্ত কেয়ার বাংলাদেশ কর্তৃক সহযোগিতা বাস্তবায়িত কর্মসূচির আওতায় জেলার এক হাজার দুইশ পরিবারের প্রায় পাঁচ হাজার মানুষকে নগদ অর্থ এবং বিভিন্ন সহায়তা প্রদান করার আশ্বাস দিয়েছেন।

এ কর্মসূচির উদ্বোধন করেন মার্কিন রাষ্ট্রদূত। এ সময় তার সঙ্গে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কুড়িগ্রাম জেলা প্রশাসক সুলতানা পারভীন,পুলিশ সুপার মহিবুল ইসলাম খান বিপিএম, ইউএসএইড বাংলাদেশের মিশন ডিরেক্টর ডেরিক ব্রাউন, কেয়ার বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর জিয়া চৌধুরী, চিলমারী উপজেলা চেয়ারম্যান শওকত আলী বীরবিক্রম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মো. শামসুজ্জোহা প্রমুখ।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইরাক থেকে সিরিয়ায় মার্কিন ঘাঁটিতে রকেট হামলা
ইসরায়েলি সেনা ইউনিটের ওপর মার্কিন নিষেধাজ্ঞার পরিকল্পনা!
৭১ মিলিয়ন ডলার ঋণ দিচ্ছে এডিপি
মার্কিন কংগ্রেসে ইউক্রেনের জন্য সহায়তা বিলে ভোট আজ
X
Fresh