• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

পচা মাছ বিক্রি করায় স্বপ্ন সুপার শপকে জরিমানা

নারায়ণগঞ্জ প্রতিনিধি

  ২০ আগস্ট ২০১৯, ১১:০৮
পচা, মাছ, মামলা
ছবি: সংগৃহীত

পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে নারায়ণগঞ্জ শহরের জামতলা এলাকায় অবস্থিত স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

গতকাল সোমবার দুপুরে স্বপ্ন সুপার শপের এই নতুন শাখাটিতে জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট ও সিনিয়র সহকারী কমিশনার (ভূমি) মোসাম্মৎ রহমিা আক্তারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এ অভিযান চালান।

অভিযান পরিচালনার সময় ‘স্বপ্ন এক্সপ্রেস’ সুপার শপে বিপুল পরিমাণ পচা বাগদা চিংড়ি ও পুঁটি মাছ মজুদ পাওয়া যায়। এছাড়া নিষিদ্ধ প্যাকেটজাত পণ্যও পাওয়া যায়।

পচা মাছ বিক্রির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ও ধারায় পনের হাজার টাকা এবং পাটজাত পণ্য ব্যবহার বাধ্যতামূলক আইন ২০১০, ৫৩ নম্বর ও চার নম্বর ধারায় পাঁচ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাম্মৎ রহিমা আক্তার বলেন, ‘স্বপ্ন এক্সপ্রেস সুপার শপে প্রবেশ করার সঙ্গে সঙ্গে আমরা পচা মাছের গন্ধ পাই। পরবর্তীতে পর্যবেক্ষণ করে দেখি মাছগুলো পচে লাল হয়ে গেছে। কিছু কিছু মাছ গলে যাচ্ছিল। তাই সেই মাছগুলো আমরা ডাস্টবিনে ফেলে দেই এবং ১৫ হাজার টাকা জরিমানা করি।

তিনি আরও বলেন, ‘স্বপ্ন তাদের নিজেদের পণ্যে পাটজাত প্যাকেট ব্যবহার করেছে কিন্তু অন্যান্য কোম্পানির পণ্য মজুদে প্লাস্টিকের ব্যাগ ব্যবহার করেছে। তাই তাদের সতর্ক করে দিয়ে মাত্র পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’

অভিযানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পাট অধিদপ্তরের চিফ ইন্সপেক্টর তারিকুল ইসলাম তালুকদার, ইন্সপেক্টর শাহজাহান হালদার, সহযোগী শিপলু ও পুলিশ সদস্যরা।

আরো পড়ুন:

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘মানুষ এখন ডাল-ভাত নয়, মাছ-মাংস নিয়ে চিন্তা করে’
তিন মাস কাপ্তাই হ্রদে মাছ ধরা বন্ধ
গলায় জীবন্ত কৈ মাছ আটকে কৃষকের মৃত্যু
মাছ ধরতে গিয়ে ৪২ জেলে আটক
X
Fresh