logo
  • ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬

ডেঙ্গুজ্বরে ৪ জেলায় ৫ জনের মৃত্যু

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৯ আগস্ট ২০১৯, ১৯:০৫ | আপডেট : ১৯ আগস্ট ২০১৯, ১৯:১২
ডেঙ্গুজ্বর
ডেঙ্গুজ্বরে ৪ জেলায় ৫ জনের মৃত্যু
রাজধানী ঢাকাসহ সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর মৃত্যুর সংখ্যা বেড়েই চলছে। রোববার দিনগত রাত ও সোমবার সকালেও খুলনা, ফরিদপুর, ময়মনসিংহ ও বরিশালে পাঁচজন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

খুলনা: খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একজন ডেঙ্গু রোগী মারা গেছেন। সোমবার সকাল সাতটার দিকে তিনি মারা যান।

মৃত ব্যক্তির নাম মিজানুর রহমান। তিনি পেশায় একজন সবজি বিক্রেতা ছিলেন। তার বাড়ি রূপসা উপজেলার খাজাডাঙ্গা গ্রামে।   
খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক ফিজিশিয়ান (আরপি) ডা. শৈলেন্দ্রনাথ বিশ্বাস জানান, গেল ১৫ আগস্ট মিজানুর রহমান হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ডে ভর্তি হন। এরপর আজ সোমবার সকালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ নিয়ে খুলনায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে পাঁচজনের মৃত্যু হলো। 

---------------------------------------------------------------
আরো পড়ুন: ডেঙ্গু জ্বরে আক্রান্ত আরও তিনজনের মৃত্যু
---------------------------------------------------------------

মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. এসএম কামাল বলেন, মিজানুর রহমান ডেঙ্গু ওয়ার্ডে ভর্তি থাকলেও শনিবার বাথরুমে গিয়ে পড়ে আঘাতপ্রাপ্ত হন। সিটি স্ক্যানে দেখা যায় হেড ইনজুরিতেই তার মৃত্যু হয়। 

ময়মনসিংহ: ময়মনসিংহেও ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে আনোয়ার হোসেন (৪৬) ও সেলিম (৩০) নামে দুজনের মৃত্যু হয়েছে। 
ময়মনসিংহ মেডিক্যাল কলেজ (মমেক) হাসপাতালে সোমবার (১৯ আগস্ট) দুপুর আড়াইটায় চিকিৎসাধীন অবস্থায় সেলিম এবং রোববার (১৮ আগস্ট) দিনগত রাতে আনোয়ার হোসেনের মৃত্যু হয়। 

আনোয়ারের বাড়ি নেত্রকোনার কেন্দুয়া উপজেলায়। আর সেলিমের বাড়ি নেত্রকোনা জেলার দুর্গাপুর উপজেলায়।

মমেক হাসপাতালের সহকারী পরিচালক ডা. এ বি এম শামসুজ্জামান সেলিম বলেন, গত রোববার (১১ আগস্ট) আনোয়ার জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তবে তার সম্পর্কে বিস্তারিত আর কোনও তথ্য আমাদের জানা নেই।

সেলিমের মৃত্যুর বিষয়ে মমেক হাসপাতালের সহকারী পরিচালক বলেন, গত মঙ্গলবার (১৩ আগস্ট) সেলিম জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। আজ সকালে তার অবস্থার অবনতি হলে আইসিইউতে নেয়া হয়। পরে দুপুরে তার মৃত্যু হয়।

ফরিদপুর: ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত এক রোগীর মৃত্যু হয়েছে। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে তার মৃত্যু হয়। 

মৃত ব্যক্তির নাম দেলোয়ার হোসেন (৩৫)। তিনি ফরিদপুর সদর উপজেলার নর্থ চ্যানেল ইউনিয়নের গোলডাঙ্গীচর এলাকার শেখ শফিউদ্দিনের ছেলে এবং শহরের পূর্বখাবাসপুর মসজিদের খাদেম হিসেবে কর্মরত ছিলেন।

ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক কামদা প্রসাদ সাহা আরটিভি অনলাইনকে বলেন, দেলোয়ার হোসেন গেল ১৮ আগস্ট ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সদর হাসপাতাল থেকে মেডিকেল কলেজ হাসপাতালের পুরুষ মেডিসিন ওয়ার্ডে ভর্তি হন। এরপর সোমবার সকাল সাড়ে ১০টার দিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ নিয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ছয়জনের মৃত্যু হলো।

বরিশাল: বরিশালের শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে ডেঙ্গুজ্বরে সুমাইয়া (১৮) নামে এক তরুণীর মৃত্যু হয়। আজ সোমবার দুপুরে শেবাচিম হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 

সুমাইয়া পটুয়াখালীর দুমকি উপজেলার বাসিন্দা। এর আগে ১৬ আগস্ট বিকেলে তাকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে এসেছিলেন স্বজনরা।

এ বিষয়ে শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন জানান, ডেঙ্গুজ্বরে আক্রান্ত সুমাইয়ার ভর্তির সময় বমি ও পেটে ব্যথা ছিল। গতরাতে অবস্থার অবনতি হলে তাকে নেয়া হয় আইসিইউতে। সেখানে আজ দুপুরে তার মৃত্যু হয়।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়