• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ডেঙ্গু জ্বরে আক্রান্ত আরও তিনজনের মৃত্যু (ভিডিও)

আরটিভি অনলাইন ডেস্ক

  ১৯ আগস্ট ২০১৯, ১২:০৫

রাজধানী ঢাকাসহ সারা দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর মৃত্যুর সংখ্যা বেড়েই চলছে। রোববার দিনগত রাত ও সোমবার সকালেও খুলনা, ফরিদপুর ও ময়মনসিংহে তিনজন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

খুলনা: খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একজন ডেঙ্গু রোগী মারা গেছেন। সোমবার সকাল সাতটার দিকে তিনি মারা যান।

মৃত ব্যক্তির নাম মিজানুর রহমান। তিনি পেশায় একজন সবজি বিক্রেতা ছিলেন। তার বাড়ি রূপসা উপজেলার খাজাডাঙ্গা গ্রামে।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক ফিজিশিয়ান (আরপি) ডা. শৈলেন্দ্রনাথ বিশ্বাস জানান, গেল ১৫ আগস্ট মিজানুর রহমান হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ডে ভর্তি হন। এরপর আজ সোমবার সকালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ নিয়ে খুলনায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে পাঁচজনের মৃত্যু হলো। তবে মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. এসএম কামাল বলেন, মিজানুর রহমান ডেঙ্গু ওয়ার্ডে ভর্তি থাকলেও শনিবার বাথরুমে গিয়ে পড়ে আঘাতপ্রাপ্ত হন। সিটি স্ক্যানে দেখা যায় হেড ইনজুরিতেই তার মৃত্যু হয়।

ময়মনসিংহ: ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। রোববার দিনগত রাত একটার দিকে মারা যান তিনি। মৃত ব্যক্তির নাম আনোয়ার হোসেন (৪০)। তিনি নেত্রকোনার কেন্দুয়া উপজেলার আব্দুল লতিফের ছেলে।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা. এ বি এম সামসুজ্জামান আরটিভি অনলাইনকে জানান, রোববার বিকেলে নেত্রকোনা সদর হাসপাতাল থেকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় আনোয়ার হোসেনকে। পরে রাত একটার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এ নিয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে তিনজন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে।

তিনি আরও জানান, ঈদের পর থেকে এই মেডিকেলে ডেঙ্গু রোগী আসা কমতে শুরু করেছে। গেল গত ২৪ ঘণ্টায় এখানে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ২৬ জন ভর্তি হয়েছেন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ১৭৪ জন। গেল ২১ জুলাই থেকে আজ পর্যন্ত ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন এক হাজার ৬০ জন। চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৮৮৩ জন।

ফরিদপুর: ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত এক রোগীর মৃত্যু হয়েছে। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে তার মৃত্যু হয়। মৃত ব্যক্তির নাম দেলোয়ার হোসেন (৩৫)। তিনি ফরিদপুর সদর উপজেলার নর্থ চ্যানেল ইউনিয়নের গোলডাঙ্গীচর এলাকার শেখ শফিউদ্দিনের ছেলে এবং শহরের পূর্বখাবাসপুর মসজিদের খাদেম হিসেবে কর্মরত ছিলেন।

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক কামদা প্রসাদ সাহা আরটিভি অনলাইনকে বলেন, দেলোয়ার হোসেন গেল ১৮ আগস্ট ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সদর হাসপাতাল থেকে মেডিকেল কলেজ হাসপাতালের পুরুষ মেডিসিন ওয়ার্ডে ভর্তি হন। এরপর সোমবার সকাল সাড়ে ১০টার দিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ নিয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ছয়জনের মৃত্যু হলো।

এদিকে গেল ২৪ ঘণ্টায় ফরিদপুরের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৫৭ জন ভর্তি হয়েছেন। এখন পর্যন্ত ফরিদপুরের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন এক হাজার ২২৪ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৭১২ জন। ৩৪৬ জন রোগী এখনও বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পঞ্চগড়ে গাছের ডালের আঘাতে শ্রমিকের মৃত্যু
নবাবগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু
আমিরাতে বন্যা : ৩ ফিলিপাইন নাগরিকের মৃত্যু
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, চলতি বছরে ২৪
X
Fresh