• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

অভিনব কায়দায় ধর্ষণ মামলার আসামি গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার, সিলেট

  ১৮ আগস্ট ২০১৯, ১৫:৫২
ধর্ষণ মামলার আসামি গ্রেপ্তার
অভিনব কায়দায় ধর্ষণ মামলার আসামি গ্রেপ্তার

সিলেটের জৈন্তাপুরে অভিনব কায়দায় ধর্ষণ মামলার আসামি রেজওয়ান মিয়াকে (২৫) গ্রেপ্তার করেছে জৈন্তাপুর মডেল থানা পুলিশ।

গ্রাম্য শালিসে ধর্ষণের বিচার না পেয়ে গেল ১৮ জুলাই ভিকটিম নিজেই রেজওয়ান মিয়ার নামে জৈন্তাপুর মডেল থানায় মামলা করেন। এই মামলার পরেই পলাতক ছিল রেজওয়ান।

শনিবার (১৭ আগস্ট) এসআই আজিজুর রহমান হুজুরের বেশ ধারণ করে উপজেলার ফতেপুর (হরিপুর) ইউনিয়নের বালিপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে রেজওয়ান মিয়াকে গ্রেপ্তার করে জৈন্তাপুর মডেল থানায় নিয়ে আসে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার দরবস্ত ইউনিয়নের শুকইনপুর গ্রামের আহমদ আলীর ছেলে রেজওয়ান মিয়া (২৫) ভাতিজিকে অপহরণ করে নিয়ে দূরবর্তী গ্রামের এক সিএনজি চালকের বাড়িতে আটকে রেখে একাধিক বার ধর্ষণ করে। এ ঘটনায় সামাজিকভাবে ধর্ষিতার বাবা বিচার চাইলে ন্যায় বিচার পাননি বলে অভিযোগ ওঠে।

---------------------------------------------------------------
আরো পড়ুন: হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু
---------------------------------------------------------------

অপরদিকে ধর্ষণের ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করতে এবং ধর্ষণের আলামত নষ্ট করতে বিচারের নামে স্থানীয় ইউপি সদস্য সময় ক্ষেপণ করেন।

পরে ন্যায় বিচার না পেয়ে ভিকটিম বাদী হয়ে ঘটনার ২ মাস পর গত ১৭ জুলাই জৈন্তাপুর মডেল থানায় ধর্ষক রেজওয়ানকে প্রধান আসামি করে লিখিত অভিযোগ করেন। ১৮ জুলাই বৃহস্পতিবার ভিকটিমের লিখিত অভিযোগটি মামলা হিসাবে গণ্য করে।

পুলিশ ঘটনাটি সরেজমিন তদন্ত করে ঘটনার সত্যতা পায় এবং ধর্ষক রেজওয়ান ইতোপূর্বে এ ধরনের একাধিক ঘটনা করে কারাভোগ করেছে বলে তথ্য বেরিয়ে আসে। কারাভোগ করে বের হওয়ার কিছু দিনের মধ্যে সে নতুন করে ভাতিজিকে অপহরণ করে ধর্ষণের এই ঘটনাটি ঘটায়।

মামলার প্রকৃতরহস্য অনুসন্ধান ও ধর্ষক রেজওয়ানকে আটকের জন্য পুলিশের একাধিক টিম উপজেলা বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে। অবশেষে পুলিশ আসামি গ্রেপ্তার করেত ছদ্মবেশ ধারণ করে বিভিন্ন স্থানে ঘোরাঘুরি করতে থাকে।

একপর্যায়ে জৈন্তাপুর মডেল থানার পুলিশ এস.আই আজিজুর রহমান হুজুরের বেশ ধারণ করে উপজেলার ফতেপুর (হরিপুর) ইউনিয়নের বালিপাড়া এলাকায় অভিযান চালিয়ে রেজওয়ানকে গ্রেপ্তার করে।

এ ব্যাপারে জৈন্তাপুর মডেল থানার ওসি শ্যামল বণিক আরটিভি অনলাইনকে বলেন, ধর্ষক রেজওয়ান ইতোপূর্বে এ ধরনের ঘটনা করে কারাবরণ করেছে। কারাবরণ করে বের হয়েই তিনি আবার এই ধর্ষণের ঘটনাটি ঘটিয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি ধর্ষণের ঘটনা স্বীকার করেছেন।

ওসি আরও বলেন, আজ রোববার রেজয়ানকে আদালতে প্রেরণ করা হলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১৭ বছরের সাজাপ্রাপ্ত আসামি ২২ বছর পর গ্রেপ্তার
বারের সামনে চুলোচুলি, ভাইরাল সেই ৩ নারী গ্রেপ্তার
সরকারি ৮৭০ কেজি চালসহ দোকানি গ্রেপ্তার
ছাত্রলীগের চার নেতাকে গুলি, স্বেচ্ছাসেবকলীগ নেতাসহ গ্রেপ্তার ৩
X
Fresh