logo
  • ঢাকা মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬

শোক দিবসে স্কুলে নিজের জন্মদিন পালন করলেন শিক্ষক

জামালপুর প্রতিনিধি
|  ১৭ আগস্ট ২০১৯, ২১:৫৪
শিক্ষক, প্রধান, সহকারী, তদন্ত
জামালপুরের বকশীগঞ্জ উপজেলার ধানুয়া কামালপুর কো-অপারেটিভ উচ্চ বিদ্যালয়ে শোক দিবসের অনুষ্ঠান শেষে শিক্ষার্থীদের নিয়ে জন্মদিন পালন করেছেন বিদ্যালয়টির সহকারী প্রধান শিক্ষক মেজবাহ উল হক তুহিন। বৃহস্পতিবার এই ঘটনার পর ঘটনাটি তদন্তে কমিটি গঠন করা হয়েছে।

ধানুয়া কামালপুর কো-অপারেটিভ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরহাদ হোসেন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বিদ্যালয়ে সকাল ১০টায় জাতীয় পতাকা উত্তোলন, শোক মিছিল, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। দুই ঘণ্টাব্যাপী এসব বিভিন্ন কর্মসূচি পালন শেষে দশম শ্রেণির ১০-১২ জন শিক্ষার্থী একটি কেক আনে। এরপর একটি শ্রেণিকক্ষে মেজবাহ উল হক তুহিনকে নিয়ে জন্মদিনের আনুষ্ঠানিকতা শুরু করে।

তিনি আরও বলেন, বিষয়টি জানার পর আমি জন্মদিনের অনুষ্ঠান পালনে বাধা দেই। সেইসঙ্গে ছাত্রদের বলি তোমরাই কেক খাও, আমরা শিক্ষকরা কেক খাব না।

বিষয়টি সম্পর্কে জানতে মেজবাহ উল হক তুহিনের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলে তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দেওয়ান মোহাম্মদ তাজুল ইসলাম জানান, এ বিষয়ে ধানুয়া কামালপুর কো-অপারেটিভ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে ব্যাখ্যা চাওয়া হয়েছে এবং সহকারী কমিশনার (ভূমি) সাঈদা পারভীনকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন উপজেলা একাডেমিক সুপারভাইজার তাহমিনা আক্তার ও পরিসংখ্যান কর্মকর্তা রাফিউল হাসান। তদন্ত করে প্রকৃত ঘটনা জানার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও ইউএনও জানান।

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়